সন্ত্রাস-জঙ্গিবাদসহ সামাজিক অপরাধ নিয়ন্ত্রণে আলেম সমাজের ভূমিকা অপরিসীম

বুধবার, জানুয়ারি ২০, ২০২১,১০:০১ পূর্বাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, সমাজের সর্বস্তরের মানুষের নিকট মসজিদের ইমাম-খতিব ও আলেম সমাজের গ্রহণযোগ্যতা প্রশ্নাতীত। ধর্মীয়, সামাজিক ও পারিবারিক অনেক বিষয়ে সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে এদেশের সংখ্যাগরিষ্ঠ মুসলমানগণ মসজিদের ইমাম-খতিব ও আলেম  সমাজের পরামর্শ ও নির্দেশনা  গ্রহণ করে থাকেন। তাই সমাজের সন্ত্রাস ও জঙ্গিবাদ-সহ নানাবিধ সামাজিক অপরাধ নিয়ন্ত্রণে আলেম সমাজ  অপরিসীম ভূমিকা রাখতে পারেন।

          প্রতিমন্ত্রী আজ ইসলামিক ফাউন্ডেশন আগারগাঁও,  ঢাকায় ইমাম প্রশিক্ষণ একাডেমি ও  ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম এবং আন্তর্জাতিক অপরাধ দমন ইউনিটের সহযোগিতায় আয়োজিত “Prevent Violent Extremism through Significant Religious Engagement” শীর্ষক কর্মশালায় ইমাম,খতিব ও বিশিষ্ট আলেমদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

          প্রতিমন্ত্রী আরো বলেন, সন্ত্রাস ও জঙ্গি কার্যক্রম  ইসলামে সম্পূর্ণ নাজায়েজ ও হারাম। মানবতার ধ্বংস  সাধন করে এমন কোনো কাজ  ইসলাম সমর্থন করে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। তাই, সমাজে ইসলামের প্রকৃত শিক্ষা  সঠিক ভাবে তুলে ধরে তরুণ ও যুব সমাজকে সচেতন করতে ইমাম ও আলেমদেরকে আরো সক্রিয় ভূমিকা পালন করতে হবে।

          ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ নুরুল ইসলাম পিএইচডি। মূখ্য আলোচক হিসেবে বক্তব্য উপস্থাপন করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম এবং আন্তর্জাতিক অপরাধ দমন ইউনিটের অতিরিক্ত কমিশনার মোঃ মনিরুল ইসলাম প্রমুখ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে