সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে ইসলামিক ফাউন্ডেশন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে : ধর্ম প্রতিমন্ত্রী

সোমবার, ডিসেম্বর ২৮, ২০২০,৯:২৯ পূর্বাহ্ণ
0
4

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে ইসলামিক ফাউন্ডেশন অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্মীয় প্রতিষ্ঠান হিসেবে ইসলামিক ফাউন্ডেশনের প্রতি আস্থা ও বিশ্বাস রাখেন। ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্বশীলতার সাথে কাজ করে যেতে হবে।

          গতকাল ইসলামিক ফাউন্ডেশন আগারগাঁওস্থ প্রধান কার্যালয়ে ইমাম প্রশিক্ষণ একাডেমি মিলনায়তনে ‘সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকাসক্তি, যৌতুক ও বাল্যবিবাহসহ সামাজিক সমস্যা নিরসনে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। 

       ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তাদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, প্রকৃত ঈমানদার সেই ব্যক্তি যে নিজের ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের প্রচার ও প্রসারে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। তাঁর উদ্দেশ্য ছিল একটি শোষণমুক্ত, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়া। বঙ্গবন্ধুর সেই উদ্দেশ্যকে সফল করতে হলে সবাইকে নিজের কাজের প্রতি দায়িত্বশীল হতে হবে। 

       অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ। অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের নবনিযুক্ত বোর্ড অভ্ গভর্নরসের গভর্নর এ এফ এম ইয়াহিয়া চৌধুরী (অবঃ অতিঃ সচিব), মোঃ শাহজাহান সিদ্দিকি বীর বীক্রম (অবঃ সচিব), মাওলানা কাফিলুদ্দীন সরকার, মাওলানা মোহাম্মদ রুহুল আমীন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আলতাফ হোসেন চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।  ইসলামিক ফাউন্ডেশনের সচিব ও প্রকল্প পরিচালক ফারুক আহম্মেদসহ বিভিন্ন বিভাগের পরিচালক ও কর্মকর্তা কর্মচারীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে