সততা আর দেশপ্রেম নিয়ে কাজ করে গড়তে হবে বঙ্গবন্ধুর সোনার বাংলা: ধর্ম প্রতিমন্ত্রী

সোমবার, নভেম্বর ৩০, ২০২০,৯:৫৪ পূর্বাহ্ণ
0
12

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, সকলে মিলে সততা, নিষ্ঠা আর দেশপ্রেম নিয়ে কাজ করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে হবে। তিনি এসময় জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে সর্বোচ্চ আন্তরিকতার সাথে অর্পিত দায়িত্ব পালন করে যাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন।

গতকাল ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয় এবং এর আওতাধীন দপ্তর ও সংস্থার প্রধানদের সাথে পরিচিতি অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ সব কথা বলেন।  

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নির্দেশনার আলোকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে হজ ব্যবস্থাপনার যুগান্তকারী উন্নয়ন সাধিত হয়েছে। এ ছাড়া বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের  উন্নয়ন, সারা দেশে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ, মঠ-মন্দির, প্যাগোডা সংস্কার ও উন্নয়নে কাজ এগিয়ে চলছে। মসজিদ, মন্দির, প্যাগোডাভিত্তিক শিশু ও গণশিক্ষাসহ  বিভিন্ন কর্মসূচি সফলভাবে বাস্তবায়িত হচ্ছে। তিনি আরো বলেন, সরকারের ভিশন-২০২১ প্রতিষ্ঠা করে বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশে উন্নীত করার জন্য সকলকে কাজ করতে হবে। প্রধানমন্ত্রীর এ উন্নয়ন অভিযাত্রায় সমাজের সকল সম্প্রদায়ের জনগোষ্ঠীকে সমানভাবে এগিয়ে আসতে হবে। ধর্ম সচিব মোঃ নূরুল ইসলামের সভাপতিত্বে এ পরিচিতি সভায়  মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবগণ, যুগ্মসচিবগণ এবং মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর ও সংস্থার প্রধানসহ মন্ত্রণালয়ের উন্নয়ন প্রকল্পের  পরিচালকগণ উপস্থিত ছিলেন।  

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে