সড়ক-মহাসড়ক নির্মাণ কাজের গুণগত মান বজায়ে সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে : সেতুমন্ত্রী

মঙ্গলবার, এপ্রিল ২৭, ২০২১,৩:৩৪ অপরাহ্ণ
0
13

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের  সড়ক-মহাসড়ক নির্মাণ কাজের গুণগত মান বজায় রাখতে সর্বোচ্চ গুরুত্ব দিতে বলেছেন।

মন্ত্রী গতকাল নিজ বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে কুমিল্লা সড়ক জোন, বিআরটিএ এবং বিআরটিসি’র কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ভূমি অধিগ্রহণের দীর্ঘসূত্রতা প্রকল্পের কাজ পিছিয়ে দেয়। কাজেই ভূমি অধিগ্রহণ কাজের সমন্বয় আরো জোরদার করতে হবে। নির্মাণ কাজ চলাকালে মনিটরিংও জোরদার করতে হবে।

কুমিল্লা (ময়নামতি)-ব্রাহ্মণবাড়িয়া (সরাইল) জাতীয় মহাসড়ক এবং কুমিল্লা (টমছম ব্রিজ)- নোয়াখালী (বেগমগঞ্জ) আঞ্চলিক মহাসড়কের চলমান কাজে ধীরগতি রয়েছে উল্লেখ করে সংশ্লিষ্ট প্রকৌশলীদের উদ্দেশ্যে বলেন, নির্মাণ কাজের গতি ত্বরান্বিত করতে আরো উদ্যোগী হতে হবে এবং নিষ্ঠার সাথে কাজ করতে হবে। এ সময় তিনি দেশের অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে সার্ভিস লেন নির্মাণের লক্ষ্যে নতুন প্রকল্প গ্রহণের নির্দেশ দেন।

এছাড়া সড়ক নিরাপত্তা বিধানে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নিমসারে চালকদের জন্য নির্মাণাধীন বিশ্রামাগারটির চলমান কাজ ত্বরান্বিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. আব্দুস সবুর, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মনির হোসেন পাঠান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন) আব্দুল মালেক, কুমিল্লা সড়ক জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ শওকত আলী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, নির্বাহী প্রকৌশলীসহ বিআরটিএ এবং বিআরটিসি’র কর্মকর্তাগণ সভায় অনলাইনে সংযুক্ত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে