সঠিকভাবে কাজ করে সোনার বাংলা গড়তে হবে : পরিকল্পনা মন্ত্রী

রবিবার, আগস্ট ১৬, ২০২০,৪:০৪ পূর্বাহ্ণ
0
4

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, সঠিকভাবে কাজ করে সোনার বাংলা গড়তে হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করতে হবে।

          মন্ত্রী গতকাল ঢাকার বিবিএস মিলনায়তনে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ এবং বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতা করেন ।  

          মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু এদেশকে একটি সুসংগঠিত, পরিকল্পিত ও ন্যায়ানুগ রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চেয়েছিলেন। বঙ্গবন্ধু বুঝতে পেরেছিলেন এদেশের দুর্দশার প্রধান কারণ ঔপনিবেশিক শাসনের লুণ্ঠন। সেটি রুখতে হবে এবং অর্থনৈতিক মুক্তি আনতে হবে। এজন্য স্বাধীনতার পরপরই বঙ্গবন্ধু ব্যাপক অর্থনৈতিক কর্মপরিকল্পনা প্রণয়ন এবং তা বাস্তবায়ন করার উদ্যোগ নেন।

          মন্ত্রী আরো বলেন আমাদের মনে-প্রাণে,চিন্তা-চেতনায় ও ধ্যান-ধারণায় বঙ্গবন্ধুকে স্মরণ করবো এবং তাঁর আদর্শকে লালন ও অনুসরণ করে সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়তে একযোগে কাজ করবো।

          পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব মুহাম্মদ ইয়ামিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) মহাপরিচালক মোহাম্মদ তাজুল ইসলাম, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের অতিরিক্ত সচিব মাহমুদা আকতার এবং বিবিএস-এর উপ-মহাপরিচালক ঘোষ সুব্রত প্রমুখ ।

          এরপর মন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী উপলক্ষে বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) আয়োজিত দোয়া মাহফিলে যোগদান করেন। এ সময় আইএমইডির সচিব আবুল মনসুর মোঃ ফয়েজউল্লাহসহ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে