সংস্কৃতিসেবীদের সংকটে বন্ধুত্বের হাত বাড়ান

মঙ্গলবার, জুলাই ১৪, ২০২০,৪:০৫ পূর্বাহ্ণ
0
11

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

উপহার স্বরূপ খাদ্য সামগ্রী নিয়ে চট্টগ্রামের সংস্কৃতিসেবী ও শিল্পী সমাজের পাশে দাঁড়িয়েছেন মহানগর আওয়ামী লীগের জ্যেষ্ট যুগ্ম সাধারন সম্পাদক ও চসিক মেয়র পদপ্রার্থী মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

গতকাল গণজাগরন শিল্পী গোষ্ঠী সদস্যদের জন্য খাদ্য সামগ্রী প্রদানকালে রেজাউল করিম চৌধুরী বলেন, মেধা ও মননশীলতায় সংস্কৃতি ও নানা শিল্প কলায় সম্পৃক্তরা উচ্চতর স্থানের হয়ে থাকে। তাদের প্রতিভা ও মননশীলতা দিয়ে আমাদের কৃষ্টি, সভ্যতা ও সংস্কৃতিকে তুলে ধরার প্রয়াস পায়। দেশের শিল্পী সমাজ ও সংস্কৃতিকর্মীরা তাদের গান, কবিতা, নাটক ও কথামালায় আমাদের স্বদেশ প্রেমকে শানিত করে। মহান মুক্তিযুদ্ধসহ প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে শিল্পীদের ভূমিকা অবিস্মরনীয়। গান, কবিতা, রম্যকথা, নাটক আমাদেরকে আন্দোলিত করে, সাহস যোগায়, শক্তি ও প্রেরণা যোগায়।

করোনার এ দুঃসময়ে সংস্পর্শ ও সংক্রমন এড়াতে পারস্পরিক দুরত্ব নিশ্চিত করতে গিয়ে আয় রোজগার বন্ধ হয়ে গেছে অনেক শিল্পীদের। আমাদের উচিৎ তাঁদের প্রতি বন্ধুবৎসল মনোভাব নিয়ে পাশে থাকা। এখানে অনেকেই আছেন যারা নিজেদের মেধা ও প্রতিভাকে কাজে লাগিয়ে অন্য কোন পেশা, ব্যাবসা, বাণিজ্য, সরকারী চাকুরীতে গিয়ে নিজেদের প্রতিষ্ঠিত করতে পারতেন। কিন্তু শিল্পের প্রতি অনুরাগ ও সুস্থ সমাজ গঠনে তারা সংস্কৃতিকে নেশা ও পেশা হিসেবে নিয়েছেন। শিল্পী সমাজের সাথে একাত্ম হয়ে সাংস্কৃতিক কর্মকান্ডকে পেশাদারিত্ব প্রদানের দাবীতে আমাদেরকে সোচ্চার ভূমিকা রাখতে হবে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গণজাগরন শিল্পী গোষ্ঠী চট্টগ্রামের সভাপতি মো. নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক দিলীপ সেনগুপ্ত, সাধারন সম্পাদক সুজিত দাশ অপু প্রমুখ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে