শ্রীমঙ্গলে গ্রাসরুটস ও এসএমই ফাউন্ডেশনের ৫ দিনব্যাপী প্রশিক্ষণ সমাপ্ত

মঙ্গলবার, জুন ২২, ২০২১,৯:৫৪ পূর্বাহ্ণ
0
25

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সৈয়দা হাজেরা সুলতানা, বিশেষ প্রতিনিধি, শ্রীমঙ্গল : তৃণমূল নারী উদ্দোক্তা সোসাইটি (গ্রাসরুটস) এবং এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে ‘নতুন ব্যবসা সৃষ্টি’ শীর্ষক পাঁচদিনব্যাপী প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে গতকাল।

সোমবার (২১ জুন ২০২১) বেলা ২টায় শ্রীমঙ্গল শহরের গুহ রোডস্থ ‘ আগ্রা ইন্টারন্যাশনাল রেস্টুরেন্টে সনদপত্র বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান, গ্রাসরুটসের সিইও ও বাংলাদেশ যুবমৈত্রীর কেন্দ্রীয় কমিটির  সাংগঠনিক সম্পাদক হিমাংশু মিত্র, ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক তাপস ঘোষ, এসএমই ফাউন্ডেশনের প্রশিক্ষক এ এস এম সারোয়ার আলম ও এসএমই ফাউন্ডেশনের প্রশিক্ষক সাইদা আফরোজ চৌধুরী পুতুল।

এছাড়াও উদ্দোক্তাদের মধ্যে বক্তব্য দেন গ্রাসরুটসের মৌলভীবাজার জেলা আহবায়ক শ্যামলী সূত্রধর, সদস্য সৈয়দা তাহমিনা বেগম, মৌ দেব, নীরনেপুর তুলসী প্রসাদ ও শয়ন তাঁতি প্রমূখ। গ্রাসরুটস মৌলভীবাজার জেলা শাখার আয়োজনে ১৭-২১ জুন ২০২১ শ্রীমঙ্গলের আগ্রা ইন্টারন্যাশনাল রেস্টুরেন্টের সেমিনার হলে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। 

কর্মশালায় ৩২ জন নতুন নারী উদ্যোক্তা ও পুরাতন ব্যবসায়ীরা এ প্রশিক্ষণ গ্রহণ করেন। সমাপনী দিনে উদ্দোক্তা প্রশিক্ষার্থীদের মাঝে এসএমই ফাউন্ডেশনের সনদপত্র বিতরণ করা হয়। পাঁচ দিনের এই প্রশিক্ষণে নতুন ব্যবসায় সৃষ্টি, উদ্যোক্তা উন্নয়ন, চলমাল ব্যবসায় সম্প্রসারণ, সহজে এসএমই ঋণ পাওয়ার উপায়, দক্ষ ব্যবসায়ী হওয়ার ক্ষেত্রে করণীয় প্রভৃতি বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণ পরিচালনা করেন এসএসমই ফাউন্ডেশনের প্রশিক্ষকদ্বয় এ এস এম সারোয়ার আলম ও সাইদা আফরোজ চৌধুরী।  

সমাপনী অনুষ্ঠানে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান বলেন, ‘দেশের সামগ্রিক উন্নয়নে নাসিব ও এসএমই ফাউন্ডেশন দীর্ঘ দিন থেকে উদ্যোক্তা তৈরি করে যাচ্ছে। সেই উদ্যোক্তারাই ব্যবসায়-বাণিজ্যের মাধ্যমে দেশের অর্থনীতিতে অবদান রাখছেন। আশা করি, যারা প্রশিক্ষণ নিয়েছেন, তারাও স্ব স্ব অবস্থান থেকে দেশের অর্থনীতি ও আর্থ-সামাজিক কর্মকান্ডে বিশেষ ভূমিকা রাখবেন।’

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে