শ্রমিকদের জন্য প্রত্যেক থানায় হাসপাতাল গড়ে তুলতে হবে

বুধবার, ডিসেম্বর ২৩, ২০২০,২:১৮ অপরাহ্ণ
0
27

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশ মুক্ত গার্মেন্ট শ্রমিক ইউনিয়ন ফেডারেশন (বিগফ) এর ১১তম বার্ষিক সাধারন সভা গতকাল থিয়েটার ইন্সটিটিটে চট্টগ্রাম এ বিগফ এর কেন্দ্রীয় সভাপতি নমিতা নাথের সভাপতিত্বে ও মহানগর সভাপতি চন্দন কুমার দে এর পরিচালনায় অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত চসিক মেয়র পদপ্রার্থী ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. রজাউল করিম চৌধুরী সভায় রেজাউল করিম চৌধুরী বলেন, শ্রমিকদের সাথে ১৯৭৭ সাল থেকে ছাত্র রাজনীতি করার সময় থেকে কাজ করছি। বিভিন্ন গার্মেণ্টস শ্রমিকদের ছোট ছোট সমস্যা আমি ব্যক্তিগতভাবে সমাধান করেছি। বিগফ এর সাধারন সভায় আমি বলতে চাই, বিগফ একটি শক্তিশালী শ্রমিক সংগঠন। এই সংগঠনটি শ্রমিকদের জন্য আন্তরিকতা ও সততার সাথে কাজ করে যাচ্ছে।

করোনাকালীন এই সময়ে পোশাক শিল্প ও শ্রমিকরা নানা প্রতিকূলতা অতিক্রম করছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শ্রমিক শ্রেণীর ভাল মন্দ সব খোঁজ রাখেন। শ্রমিকদের যাতে বেতন ভাতা দিতে অসুবিধা না হয় তিনি মালিকদের আর্থিক প্রণোদনাসহ সব রকম সহায়তা করে যাচ্ছেন। এই পোশাক শিল্প জাতীয় শিল্প। মালিক-শ্রমিক সর্ম্পক আরো সুন্দর ও আন্তরিক হতে হবে। শ্রম আইন মেনে কারখানা পরিচালনার জন্য মালিকদের অনুরোধ করেন। দেশের অর্থনীতির চালিকা শক্তি এই শিল্পের শ্রমিকদের অন্যতম সংগঠন বিগফ এর বার্ষিক সাধারন সভার সফলতা কামনা করছি।

তিনি আরো বলেন, শ্রমিকদের জন্য প্রত্যেক থানায় হাসপাতাল গড়ে তুলতে হবে। ট্রেড ইউনিয়ন শ্রমিকদের ঐক্যবদ্ধ হয়ে অন্যায়ের বিরুদ্ধে দাড়ানোর আহ্বান জানান।
প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিগফ এর প্রধান উপদেষ্টা ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক আব্দুল আহাদ, বীর মুক্তিযোদ্ধা মাহফুজুর রহমান খান, শ্রমিক নেতা বাবুল আকতার, সালাউদ্দিন স্বপন, কামরুল ইসলামসহ জাতীয় শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ ও ২৫টি বেসিক ইউনিয়নের কাউন্সিলর ও অতিথিবৃন্দ।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন, এ্যাভোকেট মো. সেলিম, শ্রমিক নেতা বাবুল আকতার, সালাউদ্দিন স্বপন, কামরুল ইসলাম, আবুল কালাম আজাদ, মো. মোরশেদ আলম, শ্যাম দুলাল দেব বর্মন, রাশেদুল আলম রাজু, জুয়েল বড়–য়া, সুমিতা সরকার, রিন্টু বড়–য়া, হামিদা বেগম, মর্জিনা বেগম, সালাউদ্দীন পারভেজ, জাহাঙ্গীর আলম, মো. ওলি উল্লাহ, মো. ইউসুফ, মো. স্বপন, মো. রোমান, মো. শহিদুল, রোকেয়া বেগম শান্তি প্রমুখ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে