শোককে শক্তিতে পরিণত করে স্মার্ট বাংলাদেশ গঠনে কাজ করছেন শেখ হাসিনা

শুক্রবার, আগস্ট ১৮, ২০২৩,১২:৩৫ পূর্বাহ্ণ
0
14

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ বলেন, বঙ্গবন্ধু’ শুধু একটি নাম নয়, এটি পুরো জাতির আবেগ ও ভালোবাসার নাম। বঙ্গবন্ধু ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত, কোনো রকম বৈষম্যহীন, শোষণহীন, অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ দেশপ্রেমিক মানুষের উন্নত সমৃদ্ধ এক আধুনিক বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন দেখেছিলেন। বর্তমান বিশ্বের নানা সমস্যা, চড়াই-উৎরাইকে পেছনে ফেলে শোকের এই মাসে শোককে শক্তিতে রূপান্তর করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার কাজ করছেন তাঁরই কন্যা জননেত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার বিকালে উপজেলার মোহনপুর ইউনিয়নের মোহনপুর উচ্চ বিদ্যালয় মাঠে ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে ১৫দিন ব্যাপী আয়োজিত ১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবসে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলাম চেয়ারম্যানের সভাপতিত্বে অতিথির বক্তব্য রাখেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য বাবু কালিপদ মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল কুদ্দুস সরকার, মো. লুৎফর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক ও সুলতানপুর ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মো. হুমায়ন কবির, দেবিদ্বার সুজাত আলী সরকারি কলেজ ছাত্রসংসদের সাবেক জিএস সামছুল হক, দপ্তর সম্পাদক মো. আবুল কালাম আজাদ, সদস্য মো. নুরুল ইসলাম চেয়ারম্যান, মো. হুমায়ুন কবির, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রুবেল, রাজামেহার ইউপি চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, ভানী ইউপি চেয়ারম্যান মো. হাজী জালাল উদ্দিন ভূঁইয়া, মোহনপুর ইউপি আওয়ামী লীগের সাবেক সহসভাপতি শাহাদাৎ হোসেন মাস্টার, ব্যাংকার আব্দুল লতিফ, সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুস সাত্তার খান, মোহনপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তুহিন মেম্বার প্রমুখ।
চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন আরও বলেন, বাংলাদেশ ও বঙ্গবন্ধু এক সত্তার দুটি অংশ। পৃথিবীর ইতিহাসে মুক্তি ও স্বাধীনতার জন্য নিজ জাতিকে সামনে রেখে নেতৃত্ব দেওয়া যে কয়েকজন অগ্রপথিকদের শ্রদ্ধাভরে স্মরণ করা হয়, বঙ্গবন্ধু তাদের অন্যতম। বিশ্বের মানচিত্রে বাংলাদেশের অবস্থান ও স্বাধীন সার্বভৌম রাষ্ট্র গঠনে বঙ্গবন্ধুর অবদান অবিস্মরণীয়। স্বাধীনতা পরবর্তী সময়ে পৃথিবীর বুকে সদ্য জন্ম নেয়া ছোট্ট যুদ্ধবিধ্বস্ত দেশ পুনর্গঠনে ও বহির্বিশ্বের স্বীকৃতি আদায়ে আত্মনিয়োগ তরুণদের আরো উদ্যমী করে তুলবে। শ্মশান বাংলাকে আমরা সোনার বাংলা করে গড়ে তুলতে তার যে ত্যাগ তিতিক্ষা তা এখনো তরুণ প্রজন্মের অনুপ্রেরণার এক নাম। বর্তমান তরুণ সমাজ তাঁর সাহসিকতা, দেশপ্রেম, পররাষ্ট্রনীতির দক্ষতাকে ধারণ করে দেশকে এগিয়ে নিয়ে যাবে এমনটাই প্রত্যাশা করি।
জনাব মো আবুল কালাম আজাদ বঙ্গবন্ধুর খুনিদের গ্রেফতার করে ফাঁসি কার্যকর করার জন্য সরকারের প্রতি জোর দাবী জানান।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে