শৈলকুপায় আধিপত্য বিস্তার নিয়ে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে ৫০ জন আহত

রবিবার, আগস্ট ৪, ২০১৯,১১:৩৩ পূর্বাহ্ণ
0
71

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ঝিনাইদহের শৈলকুপায় আধিপত্য বিস্তার নিয়ে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে নারীসহ আহত হয়েছে কমপক্ষে ৫০ জন । এসময় ৩০ টি বাড়ীঘর ভাংচুর ও  ঘটনা ঘটেছে লুটপাটের। এ সংঘর্ষের ঘটনা ঘটে আজ রবিবার  সকালে উপজেলার মনোহরপুর ইউনিয়নের পাইকপাড়া গ্রামে। আহতদের মধ্যে গুরুত্বর অবস্থায় ৬ জনকে রেফার্ড করা হয়েছে ঝিনাইদহ সদর হাসপাতালে। বাকীদের  ভর্তি করা হয়েছে শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। 

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, সামাজিক আধিপত্য বিস্তার নিয়ে স্থানীয় ইউপি সদস্য ইসরাইল ও প্রতিপক্ষের সামাজিক মাতব্বর মতিয়ার রহমানের সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে শুক্রবার সন্ধ্যায় মতিয়ার সমর্থকদের উপর অতর্কিত হামলার ঘটনা ঘটে। এই হামলার ঘটনাকে কেন্দ্র করে রবিবার সকালে উভয় পক্ষ ঢাল-সড়কিসহ দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে জড়িয়ে পড়ে গ্রাম্য ক্যাইজায় । 

সংঘর্ষে ইদ্রিস, সুজন, আলাউদ্দিন, মারুফ, রিজিয়া, রাশিদা, তানিয়া,ফজলু, মিলন, তরিকুল ও সাইদুলসহ উভয় পক্ষের অর্ধশত আহত হয়েছে।  পাইকপাড়া গ্রামে পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে পরিস্থিতি নিয়ন্ত্রনে। সংঘর্ষের ঘটনাটি নিয়ে পাইকপাড়া গ্রামসহ আমপাশের এলাকায় বিরাজ করছে উত্তেজনা । স্থানীয়রা আশংকা করছে যে কোন সময় আবারো রক্তক্ষয়ী সংর্ঘষের ।

শৈলকুপা থানার ওসি বজলুর রহমান জানান, সামাজিক আধিপত্য নিয়ে দীর্ঘদিন ধরে ওই এলাকায় গ্রামবাসীর মধ্যে চলে আসছিল বিরোধ । এরই জের ধরে  ঘটনা ঘটেছে সংঘর্ষের। অন্য একটি সূত্র জানিয়েছে, শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিকদার মোশাররফ হোসেন ও দলটির সাধারণ সম্পাদক মনোহরপুর ইউপি চেয়ারম্যান মোস্তফা আরিফ রেজা মন্নুর কর্মী সমর্থকদের মধ্যে উপজেলা নির্বাচনের পর থেকেই বিরোধের জের ধরে ঘটনা ঘটেছে এ সংঘর্ষের ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে