‘শেষ সম্বল গাভীটিকে চুরি করে নিলো ওরা’

রবিবার, জুলাই ১২, ২০২০,৪:৪৩ পূর্বাহ্ণ
0
12

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সিরাজুল ইসলাম,লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার জোংড়া ইউনিয়নের মোমিনপুর সরকারেরহাট এলাকার বিধবা ময়না বেগমের দীর্ঘদিনের স্বপ্নে পালিত একটি গাভী গভীর রাতে চুরি হয়ে যায়। রাত ২ টার দিকে গোয়াল ঘরে গরু দেখতে না পেয়ে চিৎকার করে কাঁদতে কাঁদতে বৃষ্টিতে ভিজে গরু খুঁজতে থাকেন। যেন তার সন্তান নেই কাছে।

ময়না বেগম (৪৩) বলেন, ৭ বছর আগে স্বামী মজনু মিয়া মারা যায়। বহু কষ্টে মানুষের বাড়িতে দিন মজুরের কাজ করে একটি গরু কিনে পালন করতে থাকি। ওই গরু চার বার বাছুর (বাচ্চা) দেয়। দুধ বিক্রি করে টাকা জমিয়ে প্রতিবন্ধি এক সন্তানসহ চার সন্তানের পড়া- লেখার খরচ ও টুকিটাকি সংসার চালাই। আর দু’তিন দিনের মধ্যে বাছুর (বাচ্চা) হত। ওই গর্ভবতী গাভীটি চুরি হওয়ায় মাথায় আকাশ ভেঙ্গে পড়েছে। এখন কি করি কোনো উপায় নাই। একমাত্র সম্বল চুরি হওয়ায় বর্তমান কিভাবে বাঁচব। সন্তানদের আর পড়া- লেখা করার উপায় নাই।

ময়না বেগম এক ছেলেকে সাথে নিয়ে যেভাবে কান্নাকাটি করে উপজেলার বিভিন্ন গ্রাম এলাকার সড়কে বৃষ্টিতে ভিজে গাভীটি খুঁজছেন এতে মানুষের আফসোসের শেষ নেই। শোকে মুহ্যমান হয়ে পড়েছেন তিনি। গৃহপালিত পশু চুরি যাওয়ায় এভাবে কেউ শোকাতুর হয়ে পড়ে কেউ বিশ্বাস করতে পারছেন না।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে