শেষ পর্যন্ত উতড়ে গেছে আর্জেন্টিনা

রবিবার, নভেম্বর ২৭, ২০২২,১:০৫ অপরাহ্ণ
0
15

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

টানা ৩৬ ম্যাচে অপরাজিত থেকে দুইবারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা খেলতে এসেছিল। তবে প্রথম ম্যাচেই মেসিরা হেরে যায় সৌদি আরবের কাছে। আজকের ম্যাচটি আর্জেন্টিনার জন্য ছিল বাঁচা-মরার লড়াই। সেই ম্যাচে শেষ পর্যন্ত উতড়ে গেছে আর্জেন্টিনা। মেক্সিকোর বিপক্ষে আর্জেন্টিনা জিতেছে ২-০ গোলে কাতারের লুসাইল স্টেডিয়ামে।

প্রথমার্ধে গোলের বেশ কিছু সুযোগ তৈরি করলেও কাঙ্খিত গোলের দেখা পায়নি কোনো দলই। বিরতির আগ মুহূর্তে ভেগার দুর্দান্ত ফ্রি কিক রুখে দেন আর্জেন্টাইন গোলরক্ষক এমি মার্তিনেস। একটু এদিক সেদিক হলেই গোল হজম করে বসতো আর্জেন্টিনা। এর আগে ৩৪তম মিনিটে গোলপোস্টের ডান দিক থেকে নেওয়া মেসির ফ্রি কিক রুখে দেন মেক্সিকান গোলরক্ষক ওচোয়া।

৬৪তম মিনিটে গোলের দেখা পায় আর্জেন্টিনা। ডি মারিয়ার পাসে বাঁ পায়ের দারুণ শটে গোল করেন মেসি। ঝাপিয়ে পড়েও বল আটকাতে পারেননি ওচোয়া। ৮৭তম মিনিটে ফের দৃশ্যপটে মেসি, বামদিক থেকে বল বাড়িয়ে দেন এনজো ফার্নান্দেজকে। ডান পায়ের দারুণ শটে মেক্সিকোর জালে বল জড়ান এনজো। ম্যাচের বাকি সময় আর গোল না হওয়ায় ২-০ গোলে বাঁচা-মরার লড়াইয়ে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে মেসিবাহিনী।

এই জয়ের ফলে ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের দুই নম্বরে রয়েছে আর্জেন্টিনা। সমান পয়েন্ট সৌদি আরবেরও। তবে তারা মেসিদের চেয়ে ২ গোলে পিছিয়ে আছে। ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে পোল্যান্ড।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে