শেরপুরে ওয়াজেদ-জাহানারা ফাউন্ডেশনের উদ্যোগে বিভিন্ন কর্মকাণ্ডের আয়োজন

বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ১৮, ২০২১,২:২০ অপরাহ্ণ
0
11

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

নিজস্ব সংবাদদাতা : ওয়াজেদ-জাহনারা ফাউন্ডেশন একটি সম্পূর্ণ অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। শেরপুর জেলার দুই বিশিষ্ট শিক্ষাবিদ মরহুম ওয়াজেদ আলী হেডমাস্টার এবং তাঁর সহধর্মিণী শেরপুর সরকারি মহিলা কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষা মৃত শাহজাদী জাহানারা রুবি কর্তৃক শেরপুরের প্রত্যন্ত এলাকার ছেলেমেয়েদের মাঝে শিক্ষার আলো জ্বালিয়ে দিয়ে গিয়েছেন। সে শিক্ষায় সুশিক্ষিত হয়ে দেশ-বিদেশের বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত হয়ে দেশ ও জাতির উন্নয়নে নিরলস অবদান রেখে চলেছে ফাউন্ডেশনের সদস্যবৃন্দ।

তাঁদের দু’জনের মহান শিক্ষা কার্যক্রমকে বর্তমান ও আগামী প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়া ও ধারণ করার জন্যেই তাঁদের সন্তানগণ ও আত্মীয়-স্বজনবৃন্দের যৌথ প্রয়াসে ২০১০ সালে গড়ে তোলা হয় ওয়াজেদ-জাহানারা ফাউন্ডেশন।
এই ফাউন্ডেশনের প্রধান উদ্দেশ্যই হচ্ছে “শেরপুর জেলার অবহেলিত, অনগ্রসর এলাকার অশিক্ষিত, অল্পশিক্ষিত, অস্বচ্ছল পরিবারের সদস্যদেরকে শিক্ষা ও স্বাস্থ্য খাতে, মেধাবী শিক্ষার্থীদেরকে মাসিক ও এককালীন শিক্ষা বৃত্তি প্রদান এবং দুস্থ অসহায় রোগীদের চিকিৎসায় আর্থিক সহযোগিতা প্রদানের পাশাপাশি বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া ও ঔষধ সরবরাহের মাধ্যমে এলাকার সকলের সুন্দর জীবন গড়ে তোলা”।
২০১০ সালে স্থাপিত হওয়ার পর হতে অদ্যাবধি ওয়াজেদ- জাহানারা ফাউন্ডেশন বিভিন্ন সময়ে চরশেরপুর সাতানীপাড়া গ্রামে বিভিন্ন প্রাথমিক,জুনিয়র হাইস্কুলসহ এলাকার মসজিদ, মাদ্রাসা নির্মাণে সাহায্য সহযোগিতা ছাড়াও প্রায় প্রতিবছরই ঢাকা ও ময়মনসিংহের বিশিষ্ট ডাক্তারবৃন্দদের নিয়ে বিনামূল্যে মেডিক্যাল ক্যাম্প, চক্ষু ক্যাম্প-এর আয়োজন করে আসছে।
তারই ধারাবাহিকতায় গত ০৫ ফেব্রুয়ারি ২০২১ তারিখে ওয়াজেদ- জাহানারা ফাউন্ডেশন শেরপুর শহরে বিদ্যমান ফিরোজা-মর্তুজ হাসপাতালে চিকিৎসাধীন কয়েকজন অতি দরিদ্র রোগীকে চিকিৎসা সহায়তা হিসেবে নগদ অর্থ প্রদান করা হয়।
তাছাড়া শেরপুর জেলার বিভিন্ন স্কুল কলেজে অধ্যয়নরত মেয়েদেরকে খেলাধুলায় পারিবারিক ও সামাজিক বাঁধা-বিঘ্নকে অতিক্রম করে জাতীয় পর্যায়ে ক্রীড়া ক্ষেত্রে অবদান রাখার নিমিত্তে এলাকার মেয়েদের মাঝে উৎসাহ সৃষ্টির লক্ষ্যে গত ০৬ ফেব্রুয়ারি ২০২১ তারিখে চর শেরপুর সাতানিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে দিনব্যাপী ” ওয়াজেদ জাহানারা ফাউন্ডেশন বালিকা ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০২১” এর ফাইনাল খেলার আয়োজন করা হয়।
উক্ত টুর্নামেন্টে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়াজেদ জাহানারা দম্পতির একমাত্র পুত্র কৃষিবিদ শেখ মোঃ মুজাহিদ নোমানী, “বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার-১৪২৩”প্রাপ্ত কৃষি সাংবাদিক, বিশিষ্ট লেখক, অবসরপ্রাপ্ত উপপরিচালক ও জেলা বীজ প্রত্যয়ন অফিসার, কৃষি মন্ত্রণালয় এবং সিনিয়র সহ-সভাপতি, বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদ, বাংলাদেশ।
বিশেষ অতিথি হিসেবে যোগদান করেন আলহাজ্ব মোঃ শাহজাহান, মরহুম ওয়াজেদ আলীর বোনের ছেলে অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা, বাংলাদেশ রেলওয়ের বিশিষ্ট নেতা, শেরপুর সরকারি কলেজের ছাত্র সংসদের সাবেক জিএস, বীর মুক্তিযোদ্ধা শাহ্ মোঃ তালাপতুফ হোসেন মন্জু, নাঈমা নাসরীন শুমি,সিনিয়র সহকারী পরিচালক, উচ্চ মাধ্যমিক শিক্ষক প্রশিক্ষণ ইন্সটিটিউট, ময়মনসিংহ, জাতিসংঘের শান্তি রক্ষা মিশনে কর্মরত লে.কর্ণেল ডা.ওয়াহিদা জাফরিন রুপু। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডা. মালিহা পারভীন, বিশিষ্ট শিশু ও মাতৃস্বাস্থ্য বিশেষজ্ঞ, সুমনা মেডিকেল কলেজ ও হাসপাতাল, সদরঘাট, ঢাকা।
উল্লেখ্য যে, ডা.মালিহা পারভীন, লে. কর্নেল ডা.ওয়াহিদা জাফরিন ও সিঃ সহপরিচালক নাঈমা নাসরীন শুমি তিনজনই ওয়াজেদ জাহানারা দম্পতির তিন কন্যা। তাছাড়া আরও উপস্থিত ছিলেন ফিরোজা-মর্তুজ হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা. ফয়জুল আলমসহ ঢাকা, ময়মনসিংহ, জামালপুর হতে আগত ও শেরপুরের বিশিষ্ট গুণীজন এবং তাদের ছেলে-মেয়েরা। অনুষ্ঠান শুরুর পূর্বে ঐ গ্রামের বাড়ি সংলগ্ন পারিবারিক গোরস্থানে শায়িত মরহুম ওয়াজেদ আলী ও মরহুমা শাহজাদী জাহানারা রুবিসহ মৃত আত্মীয় স্বজনের কবর জিয়ারত করা হয় ও সকল মুসলমান নরনারীদের জন্য দোয়া করা হয়।
বিশিষ্ট অতিথিবৃন্দ এ ধরণের সমাজগঠনমূলক সুন্দর অনুষ্ঠানের আয়োজন করার জন্য ফাউন্ডেশনের পরিচালনা কমিটির সদস্যবৃন্দকে সাধুবাদ জানান ও আমন্ত্রণ জানানোর জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। সভাপতি ডা. মালিহা পারভীন সুন্দর অনুষ্ঠান আয়োজন করায় সংশ্লিষ্ট সকল সদস্যবৃন্দ ও উপস্থিত অতিথিবৃন্দকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে