শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার ২০২১

বৃহস্পতিবার, আগস্ট ৫, ২০২১,২:৪১ অপরাহ্ণ
0
4

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

১০ জন ক্রীড়া ব্যক্তিত্ব ও দুইটি প্রতিষ্ঠান মনোনীত

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল বলেছেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় প্রথমবারের মতো শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার ২০২১ এর জন্য ৭টি ক্যাটাগরিতে মোট ১০ জন ক্রীড়া ব্যক্তিত্ব ও দুইটি প্রতিষ্ঠানকে মনোনয়ন দিয়েছে। আজ জাতীয় ক্রীড়া পরিষদের শেখ কামাল মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল প্ল্যাটফর্মে যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে  বিজয়ীদের পুরস্কার প্রদান করবেন।

প্রতিমন্ত্রী গতকাল জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উদ্‌যাপন ও শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার ২০২১ প্রদান অনুষ্ঠান উপলক্ষ্যে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, ক্রীড়াঙ্গনের বিভিন্ন শাখায় অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ নীতিমালার আলোকে সংশ্লিষ্ট কমিটি কর্তৃক পুঙ্খনাপুঙ্খরুপে যাচাইবাছাই পূর্বক প্রথমবারের মতো ৭টি ক্যাটাগরিতে মোট ১০ জন ক্রীড়া ব্যক্তিত্ব ও দুইটি প্রতিষ্ঠানকে শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার’ ২০২১ প্রদানের জন্য মনোনীত করা হয়েছে।

শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার ২০২১ এর জন্য মনোনীত ব্যক্তিগণ হলেন – আজীবন সম্মাননা-কাজী মোঃ সালাউদ্দিন; ক্রীড়াবিদ-মাহফুজা খাতুন শিলা (সাঁতার), রোমান সানা (আর্চারি), মাবিয়া আক্তার সীমান্ত (ভারত্তোলন); ক্রীড়া সংগঠক-মনজুর কাদের (শেখ জামাল ধানমন্ডি ক্লাব), ক্য শৈ ল হ্ন (কারাতে ফেডারেশন); উদীয়মান ক্রীড়াবিদ-আকবর আলী (ক্রিকেট); ফাহাদ রহমান (দাবা), উন্নতি খাতুন (ফুটবল) ও ক্রীড়া সাংবাদিক-মুহাম্মদ কামরুজ্জামান। প্রতিষ্ঠানসমূহ হচ্ছে -বাংলাদেশ ক্রিকেট বোর্ড (ফেডারেশন/অ্যাসোসিয়েশন/সংস্থা) ও ওয়ালটন (পৃষ্ঠপোষক)।

সংবাদ সম্মেলনে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ আখতার হোসেনসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও জাতীয় ক্রীড়া পরিষদের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গতবছর যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সরকারিভাবে প্রথমবারের মতো বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী  উদ্‌যাপন করে এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রেক্ষিতে মন্ত্রিপরিষদ বিভাগ শেখ কামালের জন্মদিন ৫ আগস্টকে ‘ক’ শ্রেণিভুক্ত দিবস হিসেবে জাতীয়ভাবে উদ্‌যাপনের সিদ্ধান্ত গ্রহণ করে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে