শুভাকাঙ্খীদের সহায়তায় পেশাজীবী মানুষদের পাশে থাকার চেষ্টা করছি : চসিক মেয়র

বুধবার, মে ৬, ২০২০,২:৪০ অপরাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রভাবে দীর্ঘদিনের কর্মহীনতায় সারাদেশের ন্যায় সাধারণ মানুষের পাশাপাশি আয় রোজগার বন্ধ হয়ে পড়েছে পত্রিকা হকারদেরও। চলমান সমস্যার কথা মাথায় রেখে এ সকল হকারদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। আজ বিকেল নগরীর কেসিদে রোডস্থ হকার সমিতির কার্যালয় প্রাঙ্গণে চট্টগ্রাম বন্দর উইন্সম্যান(ক্রেন অপারেটর) কল্যাণ বহুমুখি সমবায় সমিতির পক্ষ থেকে চট্টগ্রাম সংবাদ পত্র এজেন্ট সমিতির ২ শত জন পত্রিকা হকারদের মাঝে ইফতার ও সেহেরী সামগ্রী বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, সাধারণ ছুটি শুরুর পর থেকে ছাপানো পত্রিকা বিক্রি কমে যাওয়ায় পত্রিকার হকাররা বিপাকে পড়েছেন। তারা সবাই কর্মজীবী। বর্তমান পরিস্থিতির কারণে সংকটে পড়েছেন। তাদের পাশে থাকা আমাদের দায়িত্ব। শুভাকাঙ্খীদের সহায়তায় পেশাজীবী মানুষদের পাশে থাকার চেষ্টা করছি মাত্র। তিনি বলেন, এমন সময় পত্রিকা হকারদের যা ক্ষতি হয়েছে তা হয়তো পুষিয়ে দিতে পারবো না। শুধু মাত্র চেষ্টা করা হচ্ছে পাশে দাঁড়ানোর, তা দিয়ে আপনারা সামান্য ক্ষতি কাটিয়ে উঠতে পারবেন। মেয়র বলেন, যারা প্রতিদিন সকালে আমাদের ঘরে ঘরে খবরের কাগজ পৌঁছে দিয়ে জীবিকা নির্বাহ করে, তাদের অন্য কোন বিকল্প পেশাও নাই। তিনি করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়াদের আরও সহযোগিতা করার জন্য বিত্তবানন ও কর্পোরেট হাউসগুলোকে নজর দেয়ার আহবান জানান।

এসময় চট্টগ্রাম বন্দর উইন্সম্যান(ক্রেন অপারেটর) কল্যাণ বহুমুখি সমবায় সমিতির সহ-সভাপতি মোহাম্মদ আকতার সাধারণ সম্পাদক মো. নাসির উল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ নিজাম উদ্দিন মিজান, সাংগঠনিক সম্পাদক মো. শাহ আলম বিপ্লব, অর্থ সম্পাদক নুরুল আলম, সহ অর্থ সম্পাদক মো.সিরাজ, কার্যকরী সদস্য মোহাম্মদ হাসান, মোহাম্মদ দেলোয়ার, মোহাম্মদ লিটন,চট্টগ্রাম সংবাদ পত্র এজেন্ট সমিতির সভাপতি আইয়ুব খান, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, আল হারুন, বিক্রেতা লীগের সভাপতি মো. নজরুল ইসলাম রিপন, সাধারণ সম্পাদক জহর লাল দেবনাথ উপস্থিত ছিলেন।


এছাড়া আজ নগরভবনের সম্মেলন কক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত মসজিদ সমূহের ৩১ জন ইমাম মুয়াজ্জিনদের মাঝে উপহার সামগ্রী বিতরন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। এসময় উপস্থিত ছিলেন চসিক মাদ্রাসা পরিদর্শক মাওনালা মোহাম্মদ হারুনুর রশিদ,মাওনালা আবদুল গাফফার, মাওলানা শফিকুল ইসলাম, মওলানা শহিদুল ইসলাম, মওলানা হাফেজ সেলিম উদ্দিন, মওলানা মোকলেসুর রহমান, মাওলানা তফসীর উল্লাহ মুয়াজ্জিন ও খাদেমগন ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে