‘শুধু অবকাঠামো নির্মাণ নয়, রক্ষণাবেক্ষণ আরো বেশি জরুরি’

বুধবার, নভেম্বর ২৫, ২০২০,১১:২০ পূর্বাহ্ণ
0
7

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

স্থানীয় সরকার মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, দেশে উন্নয়ন অবকাঠামো নির্মাণের পাশাপাশি এগুলোকে যথাযথভাবে টিকিয়ে রাখতে রক্ষণাবেক্ষণ আরো বেশি প্রয়োজন।

          মন্ত্রী গতকাল নোয়াখালী পৌরসভায় বিশ্ব ব্যাংকের অর্থায়নে মিউনিসিপ্যাল গভর্ন্যান্স এন্ড সার্ভিসেস প্রজেক্ট (এমজিএসপি)-এর আওতায় বাংলাদেশ মিউনিসিপ্যাল ডেভেলপমেন্ট ফান্ড (বিএমডিএফ) এবং নোয়াখালী পৌরসভার অর্থায়নে নবনির্মিত সোনারপুর পৌরসভা মার্কেট, পৌর কিচেন মার্কেট ও পৌর বাস টার্মিনালের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন।

          স্থানীয় সরকার মন্ত্রী বলেন, সারা দেশে রাস্তাঘাট, ব্রিজ, বিভিন্ন প্রতিষ্ঠান এবং অন্যান্য অবকাঠামোসহ অনেক উন্নয়ন কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে। কিন্তু অনেক সময় এসব অবকাঠামো ও প্রতিষ্ঠানগুলো ঠিকভাবে রক্ষণাবেক্ষণ করা হয় না। এই সংস্কৃতি দূর করতে হবে।

          বর্তমানে আমাদের মাথাপিছু আয় দুই হাজার ডলারের বেশি উল্লেখ করে স্থানীয় সরকার মন্ত্রী জানান, উন্নত দেশে রূপান্তরিত হতে হলে মাথাপিছু আয় সাড়ে ১২ হাজার ডলারে উন্নীত করতে হবে। আর এজন্য প্রয়োজন সকল মানুষের অংশগ্রহণ।

          নোয়াখালী পৌরসভার মেয়র শহীদ উল্লা খানের সভাপতিত্বে অনুষ্ঠানে নোয়াখালী জেলা প্রশাসক মোঃ খোরশেদ আলম, পুলিশ সুপার মোঃ আলমগীর হোসেন এবং বিএমডিএফ -এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ হাসিনুর রহমান উপস্থিত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে