শুক্রবার রাজধানীর বেঙ্গল শিল্পালয়ে শুরু হচ্ছে জামদানি উৎসব

বুধবার, সেপ্টেম্বর ৪, ২০১৯,১০:০১ পূর্বাহ্ণ
0
14

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আগামী শুক্রবার, ৬ সেপ্টেম্বর ‘ঐতিহ্যের বিনির্মাণ’ শীর্ষক পাঁচ সপ্তাহব্যাপী জামদানি উৎসব শুরু হচ্ছে রাজধানীর বেঙ্গল শিল্পালয়ে। প্রদর্শনীতে থাকবে পুরনো সংরক্ষিত শাড়ির সংগ্রহ, গবেষণালব্ধ তথ্য-উপাত্তসহ সোনারগাঁর কৃতী জামদানি বয়নশিল্পীদের তৈরি ১০০ বছর পুরনো নকশার অনুকরণে অসাধারণ ও অবিশ্বাস্য নৈপুণ্যে নতুন করে বয়নকৃত শাড়ি ও বস্ত্রসম্ভার। বাংলাদেশ জাতীয় কারুশিল্প পরিষদ ও বেঙ্গল ফাউন্ডেশন যৌথভাবে উৎসবটি আয়োজন করেছে।

গতকাল এ তথ্য জানানো হয়েছে বেঙ্গল শিল্পালয়ের চিলেকোঠায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় কারুশিল্প পরিষদের সভাপতি রফিকুল ইসলাম, বাংলাদেশ জাতীয় কারুশিল্প পরিষদের সাবেক সভাপতি রুবী গজনভী, বাংলাদেশ কারুশিল্প পরিষদের নির্বাহী সদস্য চন্দ্রশেখর সাহা, বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী, টাঙ্গাইল শাড়ি কুটিরের স্বত্বাধিকারী মনিরা এমদাদ, আড়ংয়ের চিফ অপারেটিং অফিসার আশরাফুল আলম, অরণ্য ক্রাফটসের ব্যবস্থাপনা পরিচালক নওশিন খায়ের ও কুমুদিনী হ্যান্ডি ক্রাফটসের হেনা সুলতানা।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে