শীতে আসতে পারে করোনার দ্বিতীয় ঢেউ, মাস্ক ব্যবহারের তাগিদ গণপূর্ত প্রতিমন্ত্রীর

বৃহস্পতিবার, নভেম্বর ১২, ২০২০,৮:৫৮ পূর্বাহ্ণ
0
3

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছেন, আসন্ন শীতে শুরু হতে পারে করোনার দ্বিতীয় ঢেউ। এজন্য এখন থেকে সবাইকে মাস্ক ব্যবহার করতে হবে।

          প্রতিমন্ত্রী গতকাল তারাকান্দা উপজেলা পরিষদ চত্বরে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

          শরিফ আহমেদ বলেন, করোনা মহামারি বিশ্বব্যাপী অচলাবস্থা সৃষ্টি করেছে। বাংলাদেশে করোনা পরিস্থিতিতে সরকারের সময় উপযোগী সিদ্ধান্ত এবং কার্যক্রম গ্রহণের ফলে অনেকটাই নিয়ন্ত্রণে চলে এসেছে। কিন্তু আগামী শীতে করোনা পরিস্থিতি আরো ভয়াবহ রূপ ধারণ করতে পারে। এজন্য এখন থেকেই সবাইকে প্রস্তুত থাকা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্ব দিতে হবে।

          প্রতিমন্ত্রী আরো বলেন, সরকার শিক্ষা, স্বাস্থ্য, সেনিটেশন, তথ্যপ্রযুক্তি, ভৌত অবকাঠামো-সহ উন্নয়নের সকল সূচকে দেশের অভূতপূর্ব অগ্রগতি সাধন করেছে। বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণের মাধ্যমে বাংলাদেশ মহাকাশ জয় করেছে। মোবাইল ফোন ব্যবহারের মাধ্যমে ডিজিটাল সেবা গ্রহণে বাংলাদেশ বিশ্বের বুকে অনন্য সাফল্য দেখিয়েছে। বিশ্বের বুকে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

          বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন, যুবলীগের প্রত্যেকটি নেতাকর্মীর প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন অভীষ্ট লক্ষ্যমাত্রা অর্জন, ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ এবং ডেল্টা প্ল্যান ২১০০ বাস্তবায়নের লক্ষ্যে নিরলসভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে