শিল্পপতি দ্বীন মোহাম্মদ আর নেই

মঙ্গলবার, এপ্রিল ২৭, ২০২১,২:৪৭ অপরাহ্ণ
0
8

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ফিনিক্স গ্রুপের চেয়ারম্যান ও সিটি ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বিশিষ্ট শিল্পপতি দ্বীন মোহাম্মদ ইন্তেকাল করেছেন।

সোমবার দিবাগত রাত ১টায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান রাজধানীর আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালে (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

দেশের এই স্বনামধন্য ব্যবসায়ী স্ত্রী, এক ছেলে, দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার বয়স হয়েছিল ৮৩ বছর। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত নানা অসুস্থতায় ভুগছিলেন।

দ্বীন মোহাম্মদ ফিনিক্স গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। এই গ্রুপের প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে- ফিনিক্স ইনস্যুরেন্স, ফিনিক্স ফিনান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেড, ফিনিক্স স্পিনিং মিলস লিমিটেড এবং ফিনিক্স সিকিউরিটিজ লিমিটেড।

খ্যাতিমান ব্যবসায়ী দ্বীন মোহাম্মদ সততা ও আন্তরিকতার সঙ্গে দেশের ব্যবসা– বাণিজ্যে অবদান রেখে গেছেন। ১৯৩৮ সালের ৩ আগস্ট তার জন্ম।

১৯৬০ সালে ব্যবসায়িক জীবন শুরু করেন। ব্যবসায়িক কর্মকাণ্ডের পাশাপাশি দ্বীন মোহাম্মদ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন। দেশে-বিদেশে বিভিন্ন পুরস্কার ও পদকে তিনি ভূষিত হন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে