শিমুলিয়া ও মাদারীপুরের কাঁঠালবাড়ি নৌরুটে ফেরিসহ নৌযান চলাচল শুরু

বৃহস্পতিবার, আগস্ট ৮, ২০১৯,৫:১৯ পূর্বাহ্ণ
0
21

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

মুন্সীগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের কাঁঠালবাড়ি নৌরুটে ফেরিসহ চলাচল শুরু হয়েছে সব ধরনের নৌযান । বৈরি আবহাওয়ার কারণে প্রায় ২০ ঘণ্টা বন্ধ থাকার পর পুনরায় নৌযান চলাচল স্বাভাবিক আজ বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল ৭টা থেকে  ।

আগে গত মঙ্গলবার রাত ১২টা থেকে আট ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকার পর বুধবার সকাল সাড়ে চলাচল শুরু হয় ৮টায় ছয়টি ফেরি । কিন্তু বেলা বাড়ার সাথে সাথে দুর্যোগপূর্ণ আবহাওয়া আর উত্তাল পদ্মায় প্রচুর স্রোতের কারণে ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে ফেরি চলাচল । একপর্যায়ে বুধবার বেলা সাড়ে ১১টা থেকে বিআইডাব্লিউটিসি ফেরি সার্ভিস বন্ধ রাখে ।

বিআইডাব্লিউটিসির শিমুলিয়া ঘাটের এজিএম মো. নাসির চৌধুরী বলেন, বুধবার সকাল থেকেই বাতাস ও গুঁড়িগুঁড়ি বৃষ্টি থাকায় নৌরুটে চলাচলকারী যাত্রীদের দুর্ভোগ দেখা দেয়। বন্ধ করে দেওয়া হয় লঞ্চ ও স্পিডবোট। এতে যাত্রীরা বিপাকে পড়ে । তবে ওইদিন বেলা সাড়ে ১১টা থেকে উত্তাল পদ্মায় ঢেউ আর প্রচণ্ড স্রোতের কারণে বন্ধ করে দেওয়া হয় ফেরি চলাচল । এর আগে সকাল সাড়ে ৮টার দিকে ছয়টি ফেরি চলাচল শুরু করে। এ ছাড়া পদ্মা উত্তাল থাকায় সকাল থেকে লঞ্চ ও স্পিডবোট বন্ধ রয়েছে । আজ বৃহস্পতিবার সকলা থেকে ঢেউ ও স্রোত কিছুটা কমে গেলে পুনরায় চালু করা হয় ফেরি চলাচল । এতে ঘাটে আটকে পড়া যানবাহন পারাপার শুরু করা হয়েছে।

মাওয়া বন্দর কর্মকর্তা মো. শহি আলম বলেন, সকাল থেকে চালু করা হয়েছে লঞ্চ ও স্পিডবোট চলাচল । তবে ততটা সুবিধাজনক নয় নদীর অবস্থা । প্রচুর চাপ রয়েছে ঈদে ঘরমুখী যাত্রীদের ।মাওয়া ট্রাফিক জোনের টিআই মো. হিলাল উদ্দিন বলেন, সকালে ফেরিসহ সকল নৌযান পুনরায় চালু হওয়ায় আটকে পড়া যানবাহনের চাপ কমতে শুরু করেছে। আশা করছি এভাবে ফেরি চলাচল চালু থাকলে  বিড়ম্বনায় পড়তে হবে না লোকজনকে। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে