শিক্ষা ছাড়া কোনো জাতি উন্নতির শিখরে পৌঁছাতে পারে না

শনিবার, ফেব্রুয়ারি ১৭, ২০২৪,৩:৪২ অপরাহ্ণ
0
16

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লা-৪ দেবিদ্বার আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ বলেছেন, ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার মাধ্যমে জাতিকে সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার জন্য শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। শিক্ষাই জাতির মেরুদন্ড। যে জাতি যত শিক্ষিত, সে জাতি ততো উন্নত। শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতির শিখরে পৌঁছাতে পারে না। বর্তমান সরকার শিক্ষাখাতে সর্বোচ্চ বরাদ্দ দিয়েছেন।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে দেবিদ্বার মফিজ উদ্দিন আহাম্মেদ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিক্ষকদের উদ্দেশ্যে এমপি আবুল কালাম আজাদ বলেন, আপনারা নিজেদের সন্তানকে যেভাবে আদর যত্ন সহকারে গড়ে তোলার চেষ্টা করেন, ঠিক সেভাবেই শিক্ষার্থীদেরও গড়ে তুলবেন। তাদের প্রযুক্তির বিষয়ে ধারণা দিতে হবে, যাতে তারা উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারে।

স্কুলের সভাপতি ক্যাপটেইন হোসেইন ইমামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান হাজী আবুল কাশেম ওমানী, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নিগার সুলতানা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শফিউল আলম তালুকদার।

কাউছার আলম ও আতিয়া সামিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য আরো রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি লুৎফর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক এড. শাহাদাৎ হোসেন শিমুল, গুনাইঘর উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোকবল হোসেন মুকুল, স্কুলের সাবেক প্রধান শিক্ষক রাশেদা আক্তার, ফুলতলি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক শামসুল হক প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক মো. মজিবুর রহমান।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে