শিক্ষা উপমন্ত্রীর সাথে বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূতের সাক্ষাৎ

বুধবার, ফেব্রুয়ারি ৩, ২০২১,৩:৪৯ অপরাহ্ণ
0
12

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, দেশে আন্তর্জাতিক মানের ল্যাবরেটরি স্থাপন করে কারিগরি খাতের শিক্ষার্থীদের হাতে কলমে প্রশিক্ষণ দিতে পদক্ষেপ নিবে সরকার।

          বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত Enrico Nunziata গতকাল শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর সঙ্গে সচিবালয়ে তাঁর দপ্তরে সাক্ষাৎ করতে এলে উপমন্ত্রী একথা বলেন।

          সাক্ষাৎকালে ইতালির রাষ্ট্রদূত বলেন, ইতালির টেক্সটাইল যন্ত্রাংশ উৎপাদক সংঘ বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ও প্রশিক্ষকদের প্রশিক্ষণের জন্য আধুনিক ল্যাবরেটরি স্থাপনে আগ্রহী। তিনি বলেন, ল্যাবরেটরিতে ইতালির প্রযুক্তি নির্ভর টেক্সটাইল যন্ত্রপাতি স্থাপন করা হবে যার ফলে বাংলাদেশ টেক্সটাইল শিল্পের উৎপাদন বিষয়ে দক্ষ জনবল সৃষ্টির সুযোগ পাবে।

          এ সময় শিক্ষা উপমন্ত্রী দেশের কারিগরি খাতের শিক্ষার্থীদের বিশেষ করে পলিটেকনিক ইনস্টিটিউটসমূহের শিক্ষার্থীদের জন্য এ ধরনের আরো ল্যাব স্থাপনের আহ্বান জানান।

          মহিবুল হাসান চৌধুরী বলেন, অটোমোবাইলস, ফুড প্রসেসিং-সহ অন্যান্য কারিগরি খাতে দক্ষতা বৃদ্ধিমূলক কার্যক্রমে সরকার স্থানীয় উদ্যোগের পাশাপাশি বিদেশি সহায়তাকে কাজে লাগাতে সকল ধরনের সহায়তা করবে।

          শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মোঃ আমিনুল ইসলাম খান এবং বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালের উপাচার্য অধ্যাপক মোঃ আবুল কাসেম এ সময় উপস্থিত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে