শিক্ষকদের দক্ষতা লেভেল ৬-এ উন্নীত করার পরিকল্পনা গ্রহণ করেছে সরকার

বৃহস্পতিবার, অক্টোবর ১৪, ২০২১,২:৩৪ অপরাহ্ণ
0
3

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

২০২৩ সালের মধ্যে দেশের কারিগরি শিক্ষা ধারার সকল শিক্ষকের দক্ষতা লেভেল-৬ এ উন্নীত করার পরিকল্পনা গ্রহণ করেছে সরকার। এই জন্য ধারাবাহিকভাবে মানসম্পন্ন শিক্ষক প্রশিক্ষণের আয়োজন করে যাচ্ছে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ।

গতকাল ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটে দেশের বিভিন্ন পলিটেকনিক ও টেকনিক্যাল স্কুল এন্ড কলেজসমূহের শিক্ষকদের জন্য আয়োজিত দুই মাসব্যাপী দক্ষতাভিত্তিক ব্যবহারিক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে এ পরিকল্পনার কথা জানান কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মোঃ আমিনুল ইসলাম খান।

এ সময় সচিব বলেন, জাতীয় দক্ষতা মানের সাথে সামঞ্জস্য রেখে প্রশিক্ষণের কোর্স মডিউল প্রণয়ন করায় শিক্ষকগণ স্কিল লেভেল ৬-এ উন্নীত হবেন।

গত ২২ আগস্ট থেকে ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট, টেকনিক্যাল টির্চাস ট্রেনিং কলেজ এবং ঢাকা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটে একযোগে শুরু হওয়া ২য় ব্যাচের এ প্রশিক্ষণে মোট ১৬১ জন প্রশিক্ষণার্থী অংশ নেন। বিষয়ভিত্তিক এ প্রশিক্ষণে সরকারি, বেসরকারি ও বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান সংশ্লিষ্ট রিসোর্স পার্সনের তত্ত্বাবধায়নে হাতে কলমে ব্যবহারিক ক্লাস অনুষ্ঠিত হয়। উল্লেখ্য, এর আগে ১ম ব্যাচে ২৪৮ জন্য শিক্ষক প্রশিক্ষণ সম্পন্ন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. মোঃ হেলাল উদ্দিন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে