‘শহীদ ময়েজউদ্দিন অন্যায়ের বিরুদ্ধে সবসময় সোচ্চার ছিলেন’

রবিবার, সেপ্টেম্বর ২৭, ২০২০,৯:৪৭ পূর্বাহ্ণ
0
21

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ঐতিহাসিক আগরতলা ষড়যন্ত্র মামলা পরিচালনা কমিটির আহ্বায়ক স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত শহীদ মোহাম্মদ ময়েজউদ্দিন অন্যায়ের বিরুদ্ধে সবসময় সোচ্চার ছিলেন। মুক্তিযুদ্ধের অন্যতম এ সংগঠক ঐতিহাসিক আগরতলা ষড়যন্ত্র মামলা পরিচালনা করার জন্য গঠিত ‘মুজিব তহবিল’ এর আহ্বায়ক ছিলেন।

     গতকাল রাজধানীর প্রেসক্লাবে ২৭ সেপ্টেম্বর শহীদ মোহাম্মদ ময়েজউদ্দিনের ৩৬তম শাহাদতবার্ষিকী উপলক্ষে শহীদ ময়েজউদ্দিন স্মৃতি সংসদ আয়োজিত এক স্মরণসভায় প্রধান বক্তার বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

          মন্ত্রী বলেন, ছয় দফার আন্দোলন থেকে বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধের বিজয় পর্যন্ত তিনি এক অনবদ্য ভূমিকা পালন করে গেছেন। একজন বিচক্ষণ আইনজীবী ও রাজনীতিক হিসেবে অত্যন্ত সাহসিকতার সাথে তিনি ঐতিহাসিক দায়িত্ব পালন করেন। রাজনৈতিক জীবনে লোভ, সুবিধাবাদিতা ও কাপুরুষতা তাকে কখনো স্পর্শ করেনি। ব্যক্তি স্বার্থে নয়, দেশের স্বার্থ ও গণমানুষের স্বার্থকে তিনি সবসময় মর্যাদা দিয়েছেন।  

          ১৯৮৪ সালে সেনাশাসক এরশাদের বিরুদ্ধে সংগঠিত স্বৈরাচারবিরোধী আন্দোলনে মোহাম্মদ ময়েজউদ্দিন শহীদ হয়েছিলেন।

          শহীদ ময়েজউদ্দিনের কন্যা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও স্মৃতি পরিষদের প্রধান পৃষ্ঠপোষক মেহের আফরোজ চুমকী এমপির সভাপতিত্বে স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কর্নেল (অবঃ) ফারুক খান এমপি। এছাড়া যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন-সহ আইনজীবী ও সাংবাদিক এবং পেশাজীবী নেতৃবৃন্দ আলোচনায় অংশ নেন।

          সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন গাজীপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও শহীদ ময়েজউদ্দিন স্মৃতি সংসদের  সাধারণ সম্পাদক আতাউর রহমান।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে