শহীদ আাফ্রিদির রেকর্ড ভেঙে দিলেন মালিঙ্গা

সোমবার, সেপ্টেম্বর ২, ২০১৯,৯:৩৪ পূর্বাহ্ণ
0
13
CARDIFF, WALES - JUNE 04: Lasith Malinga of Sri Lanka celebrates taking the wicket of Dawlat Zadran of Afghanistan with his teammates during the Group Stage match of the ICC Cricket World Cup 2019 between Afghanistan and Sri Lanka at Cardiff Wales Stadium on June 04, 2019 in Cardiff, Wales. (Photo by Alex Davidson/Getty Images)

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা ভেঙে দিলেন পাকিস্তানের লেগ স্পিনার শহীদ আাফ্রিদির রেকর্ড। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে ২ উইকেট নিয়ে পাকিস্তানি অলরাউন্ডারের রেকর্ড ভেঙে দেন এই লঙ্কান পেসার। আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে শহীদ আফ্রিদিকে টপকে এখন শীর্ষ উইকেট শিকারি ইয়র্কার মাস্টার লাসিথ মালিঙ্গা।

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরমেশনে ৯৮ উইকেট নিয়ে শীর্ষে ছিলেন আফ্রিদি। পাকিস্তানি সাবেক স্পিনারকে টপকে মালিঙ্গার নামের পাশে এখন ৯৯ উইকেট। তিনি উইকেটগুলো নিয়েছেন ৭৪ ম্যাচে। সেই সাথে আর একটি পেলে টি-টুয়েন্টিতে তার প্রথম সেঞ্চুরি হয়ে যাবে। নিউজিল্যান্ডের কাছে শ্রীলঙ্কা ৫ উইকেটে হেরেছে মালিঙ্কা রেকর্ডের দিনে। স্মরণীয় এক বিশ্বকাপ শেষে নিউজিল্যান্ডের প্রথম মিশন লঙ্কা সফর ছিল। সেখানে টেস্ট সিরিজে সমতায় শেষ। আর টি-টুয়েন্টি সিরিজে এগিয়ে যেয়ে শুরু হল কিউইদের।

পাল্লেকেলেতে প্রথম টি-টোয়েন্টিতে শুরুতে ব্যাট করে নির্ধারিত ওভারে ৪ উইকেটে ১৭৪ তোলে শ্রীলঙ্কা। জবাব দিতে নেমে নিউজিল্যান্ড ৫ উইকেট আর ৩ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় কিউই ব্যাটসম্যানরা। দুই ওপেনারের আক্রমণাত্মক ব্যাটিংয়ে শ্রীলঙ্কার শুরুটা হয়েছিল দারুণ। দুই ‘কুশল’ মেন্ডিস ও পেরেরা মিলে ৪.২ ওভারেই এনে দেন ৪১ রান। ১১ রানে পেরেরা ফিরে গেলেও রান বাড়ানোর কাজটা চালিয়ে গেছেন মেন্ডিস। ৫৩ বলে ৮ চার ও ২ ছক্কায় ৭৯ করে আউট হয়েছেন ডানহাতি ওপেনার মেন্ডিস। ২৫ বলে দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ করেছেন নিরোশান ডিকেভেল্লা।

পরে শ্রীলঙ্কার উল্টো শুরু নিউজিল্যান্ডের। ৩৯ রানের মধ্যেই সাজঘরে দুই ওপেনারসহ প্রথম তিন উইকেট। চতুর্থ উইকেট জুটিতে ৭৯ রান তুলে দলকে ম্যাচে ফেরান কলিন ডি গ্র্যান্ডহোম ও অভিজ্ঞ রস টেলর। ২৮ বলে ৪৪ করে গ্র্যান্ডহোম মালিঙ্গার বলে বোল্ড হলে ম্যাচ খানিকটা হেলে পড়ে স্বাগতিকদের দিকে। কিন্তু টেলরের ২৯ বলে ৪৮, মিচেলের ১৯ বলে অপরাজিত ২৫ আর স্যান্টনারের ৮ বলে অপরাজিত ১৪ রানে জয়ে মাঠ ছাড়ে কিউইরা।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে