লিবিয়ায় ৩০ অভিবাসী হত্যায় খেলাফত মজলিসের তীব্র নিন্দা

শুক্রবার, মে ২৯, ২০২০,৫:০৪ অপরাহ্ণ
0
21

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

খেলাফত মজলিসের আমির অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের লিবিয়ার মিসদাহ শহরে মানব পাচারকারী চক্রের হাতে ২৬ জন বাংলাদেশিসহ ৩০ জন অভিবাসীকে নির্মমভাবে গুলি করে হত্যার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে।

আজ শুক্রবার এক বিবৃতিতে তারা বলেছেন, লিবিয়ায় ২৬ বাংলাদেশিসহ অভিবাসীদের উপর ঠাণ্ডা মাথায় গণহত্যা চালানো হয়েছে। এ ঘৃণ্য গণহত্যায় জড়িত অবৈধ মানব পাচারকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এ জন্য লিবিয়ার সরকারসহ বিবাদমান সকল পক্ষকে এগিয়ে আসতে হবে। এ নির্মম হত্যাকাণ্ডে জড়িত মানব পাচারকারী চক্রের বিরুদ্ধে আন্তর্জাতিক শ্রম সংস্থা ও জাতিসংঘকে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে। বাংলাদেশ সরকার ও পররাষ্ট্র মন্ত্রণালয়কে যথাযথ কূটনৈতিক উদ্যোগ গ্রহণ করতে হবে। 

বিবৃতিতে নেতৃদ্বয় হামলায় যেসব বাংলাদেশি নাগরিক লিবিয়ায় আহত অথবা জিম্মি হয়ে আছেন তাদের সুচিকিৎসা ও দ্রুত উদ্ধার করে দেশে ফেরত আনার জন্য বাংলাদেশ সরকারে প্রতি আহ্বান জানানো হয়। একই সাথে এ ধরণের অবৈধ মানব পাচারকারীদের খপ্পরে না পরতে দেশের নাগরিকদের সাবধান ও সতর্ক থাকার আহ্বান জানানো হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে