লকডাউনে অকারণে বের হয়ে রাজধানীতে ৭৫৫ জন আটক ও গ্রেপ্তার

বৃহস্পতিবার, জুলাই ১, ২০২১,১০:৫৫ অপরাহ্ণ
0
12

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

৭৫৫ জনকে আটক ও গ্রেপ্তার করা হয়েছে সরকার ঘোষিত ‘কঠোর লকডাউনের’ প্রথমদিনে। সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হওয়ায় তাদের আটক ও গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

গণমাধ্যমকে এ তথ্য জানান ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম। আটক ও গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ডিএমপির ৮টি বিভাগ আইনি ব্যবস্থা নিয়েছে।

এদের মধ্যে অকারণে ঘর থেকে বের হয়ে পুলিশের হাতে আটক হয়েছেন ৪৯৭ জন। এ ছাড়া চলমান বিধি-নিষেধ অমান্য করায় গ্রেপ্তার করা হয়েছে ২৫৮ জন। নিয়মিত মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সাতদিনের কঠোর লকডাউন শুরু হয়। লকডাউনের প্রথম দিনে রাজধানীজুড়ে দিনভর চেকপোস্ট, ভ্রাম্যমাণ আদালত ও টহল পরিচালনা করা হয়।

এর আগে গতকাল বুধবার (৩০ জুন) সরকার প্রজ্ঞাপন জারি করেছে কঠোর বিধি-নিষেধ ও নিষেধাজ্ঞা আরোপ করে। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে সরকারি-বেসরকারি সব অফিস, যানবাহন ও দোকানপাট বন্ধ রাখার কথা বলা হয়েছে। এসময় জরুরি প্রয়োজন ছাড়া বের হলে কঠোর শাস্তির মুখে পড়তে হবে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে