রেশন কার্ড ও নগদ আর্থিক সহায়তার দাবি জানিয়েছে বাংলাদেশ হকার্স ইউনিয়ন

শুক্রবার, মে ৮, ২০২০,৬:৫৫ পূর্বাহ্ণ
0
3

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশ হকার্স ইউনিয়ন করোনা মহামারীতে দীর্ঘদিন কর্মহীন হকারদের রেশন কার্ড ও ঈদের আগে নগদ আর্থিক সহায়তা প্রদানের দাবি জানিয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও জাতীয় প্রেস ক্লাবের সামনে দাবি আদায়ে হকাররা সমাবেশ করেছে।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, চলমান মহামারী পরিস্থিতিতে দিন এনে দিন খাওয়া মানুষের সীমাহীন অভাব-অনটন সত্ত্বেও তাদের জন্য সরকারি কোনো উদ্যোগ নেই। নিম্ন আয়ের মানুষের জীবন বাঁচাতে অবিলম্বে হকারসহ অতিক্ষুদ্র পুঁজির আত্মনিয়োজিতদের জন্য আর্থিক বরাদ্দ ও সাপ্তাহিক রেশন চালু করতে হবে।

নেতৃবৃন্দ আরো বলেন, দশ লক্ষ মানুষ হকারি পেশায় আত্মনিয়োজিত হয়ে দেশের বিপণন বাণিজ্যে অসামান্য অবদান রাখছে। কিন্তু হকারদের এই অবদান কখনই স্বীকৃতি পায়নি। তারা আর্থিক প্রণোদনা পাওয়া দূরের কথা দুর্যোগ দুর্দিনে কখনো রাষ্ট্রীয় সহায়তাও পায়নি। করোনা পরিস্থিতিতে কর্মহীন অবস্থায় পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে হকাররা। এই অবস্থায় আহার যোগাতে গিয়ে তারা নিজেদের অতি সামান্য পুঁজি নিঃশেষ করে ফেলেছে। তাই হকারদের জীবন বাঁচাতে জরুরী ভিত্তিতে আর্থিক বরাদ্দ ও সাপ্তাহিক রেশনিং চালু করতে হবে।

সমাবেশে নেতৃবৃন্দ করোনা লকডাউন শেষে এই দূর্যোগ পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়াতে হকারদের জন্য বিনা সুদে ঋণ সুবিধা ঘোষণার দাবি জানান। 

বাংলাদেশ হকার্স ইউনিয়নের সভাপতি আব্দুল হাশিম কবিরের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক সেকান্দার হায়াৎ, যুগ্ম-সাধারণ সম্পাদক হযরত আলী, সহ-সভাপতি আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দীন, শহীদ খান, শহীদুল ইসলাম প্রমুখ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে