রেল স্টেশনে চা বিক্রি করে আজ এই জায়গায় পৌঁছেছি: নরেন্দ্র মোদি

বুধবার, অক্টোবর ৩০, ২০১৯,৬:২৯ পূর্বাহ্ণ
0
17

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সৌদি আরব সফরে গিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে দু’দিনের সফরে গিয়ে দারিদ্র নিয়ে কংগ্রেস ও নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিত্‍ বন্দ্যোপাধ্যায়ের নাম না-করে কটাক্ষ করেছেন তিনি। রিয়াদে প্রধানমন্ত্রী মোদি বলেছেন, আমি কোনও রাজনৈতিক পরিবার থেকে আসিনি। কোনও বই পড়ে গরিবি শিখিনি। প্ল্যাটফর্মে চা বেচেছি। দারিদ্রকে কাছ থেকে দেখেছি। রিয়াদে ফিউচার ইনভেস্টমেন্ট ইনিসিয়েটিভ-২০১৯-এ বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেছেন।

নরেন্দ্র মোদি বলেন, কোনও বড় রাজনৈতিক পরিবারের ছেলে আমি নই। বই পড়ে দারিদ্র জেনেছি, এমন নয়। আমি দারিদ্রে জীবন কাটিয়েছি। রেল স্টেশনে চা বিক্রি করে আজ এই জায়গায় পৌঁছেছি।

একইসঙ্গে তিনি জানান, আগামী কয়েক বছরেই সাফল্যের সঙ্গে গরিবি মুছে ফেলবে ভারত। তিনি বলেন, গরিব মানুষের ক্ষমতায়নের মাধ্যমেই আমি দারিদ্রের সঙ্গে লড়াই করছি। গরিব মানুষের দরকার সম্মান। যখন একজন গরিব মানুষ বলবেন, তিনি নিজেই নিজের দারিদ্র ঘুচিয়ে দেবেন, তার চেয়ে বড় সন্তুষ্টি আর কিছু হতে পারে না। গরিব মানুষের ক্ষমতায়ন ও তাঁকে সম্মান দেওয়াই সবচেয়ে আগে দরকার।

মোদির দাবি, স্বচ্ছ ভারত মিশন ও প্রত্যেকের ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলার ব্যবস্থা করার ফলে গরিব মানুষের সম্মান ফিরেছে। একইসঙ্গে তিনি ঘোষণা দেন, তেল ও গ্যাস পরিকাঠামোয় ১০ হাজার কোটি মার্কিন ডলার লগ্নি করতে চলেছে ভারত।

সূত্র : ডেইলি হান্ট 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে