রূপগঞ্জ অগ্নিকাণ্ডের ঘটনায় কারো গাফিলতি থাকলে ব্যবস্থা নেব : র‌্যাব ডিজি

শনিবার, জুলাই ১০, ২০২১,১২:১০ অপরাহ্ণ
0
3

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) আব্দুলাহ আল মামুন জানিয়েছেন, নারায়ণগঞ্জের রূপগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় যাদের অবহেলা ও গাফিলতি রয়েছে তদন্তে সব বেরিয়ে আসবে, জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে। তদন্তে জড়িতদের কাউকে ছাড় দেওয়া হবে না।

গতকাল শুক্রবার বিকেল ৪টার দিকে তিনি সাংবাদিকদের এ কথা বলেন অগ্নিকাণ্ডের ঘটনা পরিদর্শনে গিয়ে।

র‌্যাব ডিজি বলেন, এ ঘটনায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর আলাদা আলাদা তদন্ত কমিটি গঠন করেছে। তারা তদন্ত শুরু করেছে। তদন্ত শেষে তারা প্রতিবেদনে কারণ উল্লেখ করে জমা দেবে।

বৃহস্পতিবার (৮ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় অবস্থিত ওই কারখানায়। এতে আগুন নেভানোর চেষ্টা চালায় ডেমরা, কাঞ্চনসহ ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট। কারখানা থেকে ৫২ জনের মরদেহ উদ্ধার উদ্ধার করা হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

জানা গেছে, এ কারখানায় সেজান জুসের পাশাপাশি নুডুলস, লাচ্ছি সেমাই, চকলেট, লাচ্ছি, কেক বিস্কুটসহ বিভিন্ন পণ্য তৈরি ও প্যাকেটজাত করা হতো। এ ছাড়া দাহ্য পদার্থ ও বিপুল পরিমাণ রাসায়নিক পদার্থের মজুদ ছিল ছয় তলা ভবনের প্রতিটি ফ্লোরেই।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে