রিকশাচালকদের শিশুদের জন্য বিজ্ঞান জাদুঘরে ফ্রি প্রদর্শনী 

বুধবার, নভেম্বর ২, ২০২২,৩:২৩ অপরাহ্ণ
0
16

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বস্তিবাসী দরিদ্র শিশুদের জন্য খুলে দেওয়া হয় বিজ্ঞান জাদুঘরের গ্যালারি। আজ রাজধানীর রূপনগর এলাকার বস্তিবাসী তথা রিকশাচালক দরিদ্র জনগোষ্ঠির ৩৯ জন শিক্ষার্থীকে বিজ্ঞান জাদুঘরে আমন্ত্রণ জানানো হয়। তাদের জন্য বিনা টিকেটে ভ্রাম্যমাণ বিজ্ঞান প্রদর্শনী, মুভি বাস, ভি আর, টাইটানিক জোন, ও এভিয়েশন গ্যালারি প্রদর্শনের ব্যবস্থা করা হয়। 

এসব শিশুরা কখনো নিজ খরচে জাদুঘরে আসার সুযোগ পায়নি। হত দরিদ্র পরিবারের শিশুদের নিয়ে গড়ে তোলা ‘স্কুল  অফ  লাইফ’ এর প্রধান সংগঠক ডা. অনুপম হোসেন, যিনি পেশায় একজন চিকিৎসক। তাঁরই তত্ত্বাবধানে এসব শিশু লালিত পালিত হচ্ছে। এসব শিশু জাদুঘরে প্রবেশের সুযোগ পেয়ে এবং বিভিন্ন প্রদর্শনীর সাথে সম্পৃক্ত হয়ে আনন্দে আবেগে অভিভূত হয়ে পড়ে। শিশুদের হাতে তুলে দেওয়া হয় খাবার সামগ্রী ও প্রতিষ্ঠানের স্মারক উপহার।

একটি অনুষ্ঠানে তাদের হাতে উপহার সামগ্রী তুলে দেওয়ার সময় উপস্থিত ছিলেন বিজ্ঞান জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী, ‘স্কুল  অফ  লাইফ’ এর উদ্যোক্তা ডা. অনুপম হোসেন ও বিআইডিএস এর পরিচালক ড. মনজুর  হোসেন। প্রায় ৫ ঘন্টা আনন্দঘন পরিবেশে দরিদ্র্ পরিবারের শিশুরা বিজ্ঞান জাদুঘরে ভ্রমণ করে তাদের ভবিষ্যৎ জীবন গড়ার অনন্য প্রেরণা লাভ করে।      

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে