রাস্তায় ময়লা আর্বজনা ফেললে ৬ মাসের জেল

শনিবার, আগস্ট ৩, ২০১৯,১১:০৪ পূর্বাহ্ণ
0
27

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

‘নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ – এ স্লোগান নিয়ে ভোলা জেলায় পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা অনুষ্ঠিত হয়েছে সংক্রান্ত প্রস্তুতি মূলক সভা । এ সভা অনুষ্ঠিত হয় শনিবার দুপুরে ভোলা প্রশাসকের সম্মেলন কক্ষে ।  

জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সভাপতিত্বে সভায় ঘোষণা করা হয়, আগামী ৫ আগস্ট সকাল ৯টায় এক যোগে সারা জেলায় পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালিত হবে। এছাড়াও নির্দিষ্ট স্থান ছাড়া কেউ রাস্তায় ময়লা আর্বজনা ফেললে তাকে ভ্রাম্যমাণ আদালতের আওতায় এনে  জেল দেয়া হবে ৬ মাসের । সকল প্রতিষ্ঠান ও বাসা বাড়ির ময়লা নিজ নিজ দায়িত্বে অপসরণের জন্য  জানানো হয় আহ্বান।জেলা প্রশাসক জানান একই সাথে ভোলা শহরের খালসহ পুকুর ডোবার ময়লা আর্বজনা পরিষ্কার করার হবে ।

সভায় এ সময়  উপস্থিত ছিলেন ভোলা জেলা পরিষদরে চেয়ারম্যান আবদুল মমিন টুলু, সিভিল সার্জন ডা. রথীন্দ্রনাথ মজুমদার, সদর উপজেলা চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, ভোলা পৌরসভার প্যানেল মেয়র, কাউন্সিলরসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সরকারি দপ্তরের কর্মকর্তাগণ ।

এদিকে ভোলার সিভিল সার্জন ডাক্তার রথীন্দ্র নাথ মজুমদার জানান, ভোলায় শনাক্ত করা হয়েছে আরও ৬ জন ডেঙ্গু রোগী । এদের ৫ জন ভোলা সদর হাসপাতালে এবং ১ জন চিকিৎসাধীন রয়েছে চরফ্যাশন হাসপাতালে । তিনি জানান, এ নিয়ে গত দুই সপ্তাহে জেলায় ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে মোট ২২ জন। এদের মধ্যে ১ জনকে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে ঢাকায় । বাকিরা  বাড়ি ফিরে গেছেন সুস্থ হয়ে। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে