রাশেদুল হক চিশতীর জামিন স্থগিত ফারমার্স ব্যাংকে জালিয়াতির মামলায়

বুধবার, মে ২০, ২০২০,৫:২৩ অপরাহ্ণ
0
30

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ফারমার্স ব্যাংকের (বর্তমানে পদ্মা ব্যাংক) অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতীর ছেলে রাশেদুল হক চিশতীকে নিম্ন আদালতের দেওয়া জামিন স্থগিত করেছেন হাইকোর্ট। এই জামিন স্থগিত করা হয়েছে আগামী ২৮ মে পর্যন্ত।

আজ বুধবার এ আদেশ দেন বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ। মঙ্গলবার রাশেদুল চিশতীকে জামিন দেয় ঢাকার বিশেষ জজ আদালত-৬। এই জামিন স্থগিত চেয়ে দুদকের করা আবেদনের ওপর শুনানি শেষে এ আদেশ দেন আদালত। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ। 

ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির মাধ্যমে প্রায় ১৬০ কোটি টাকা অর্থ আত্মসাত ও অর্থ পাচারের অভিযোগে বাবুল চিশতী, তার স্ত্রী রুজী চিশতী, ছেলে রাশেদুল হক চিশতী, ব্যাংকটির ফার্স্ট প্রেসিডেন্ট মুহাম্মদ মাসুদুর রহমান খান, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জিয়া উদ্দিন আহমেদ এবং ব্যাংকটির গুলশান র্কপোরেট শাখার সাবেক ব্যবস্থাপক দেলোয়ার হোসেনের বিরুদ্ধে ২০১৮ সালের ১০ এপ্রিল গুলশান থানায় একটি মামলা করে দুদক। ওইদিনই বাবুল চিশতীকে সেগুনবাগিচা থেকে গ্রেপ্তার করা হয়। এরপর থেকে তিনি কারাবন্দী।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে