রাশিয়ার নতুন প্রধানমন্ত্রী মিখাইল মিসুস্তিন

বৃহস্পতিবার, জানুয়ারি ১৬, ২০২০,৯:৩০ পূর্বাহ্ণ
0
30

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন দেশটির নতুন প্রধানমন্ত্রী হিসেবে মিখাইল মিসুস্তিনের নাম ঘোষণা করেছেন।  প্রধানমন্ত্রীর পদ থেকে দিমিত্রি মেদভেদেভের পদত্যাগের পর মিসুস্তিনকে নিয়োগ দিলেন পুতিন। মিখাইল মিসুস্তিন ২০১০ সাল থেকে রাশিয়ার কর বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। ৫৩ বছর বয়সী এই আমলা ১৯৯৯ সালে সরকারি চাকরিতে যোগ দেন।

বুধবার (১৫ জানুয়ারি) পার্লামেন্টের বার্ষিক ভাষণে প্রধানমন্ত্রীসহ অন্যান্য গুরুত্বপূর্ণ পদের ব্যক্তি নির্বাচনে পার্লামেন্টকে ক্ষমতা দেওয়ার প্রস্তাব দেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। প্রেসিডেন্টের থেকেও প্রধানমন্ত্রীকে বেশি ক্ষমতা দেওয়ার সুপারিশ করা হয়েছে। এই প্রস্তাব বাস্তবায়নে প্রয়োজনে দেশব্যাপী গণভোটও চেয়েছেন তিনি। 

রুশ প্রেসেডেন্ট ভ্লাদিমির পুতিন দেশটির সাংবিধানিক পরিবর্তনের প্রস্তাব দেয়ার পর গোটা সরকার পদত্যাগ করে। পুতিনের কাছে পদত্যাগপত্র দেয়ার পর দিমিত্রি মেদভেদেভকে দেশটির নিরাপত্তা পরিষদের প্রধান নিয়োগ দেয়া হয়েছে। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে