রাবি সাংবাদিক বাপ্পি গ্রেফতারের ঘটনায় ইবিসাসের নিন্দা

রবিবার, নভেম্বর ১৫, ২০২০,১১:৩৬ অপরাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ইবি প্রতিনিধি: ডিজিটাল নিরাপত্তা আইনের ৫৭ ধারায় দায়েরকৃত মামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মানিক রায়হান বাপ্পিকে গ্রেফতারের ঘটনায় নিন্দা জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ইবিসাস)। 

রবিবার (১৫ই নভেম্বর) ইবিসাসের সভাপতি হুমায়ুন কবির জীবন ও সাধারণ সম্পাদক ইরফান মাহমুদ রানা এক যৌথ বিবৃতিতে এ নিন্দা জানান।

বিবৃতিতে তারা জানান, সত্য সংবাদ প্রকাশের কারণে ক্যাম্পাস সাংবাদিককে গ্রেফতার ও কারাগারে পাঠানোর কারণে আমরা মর্মাহত। এটি দেশের ক্যাম্পাস সাংবাদিকদের জন্য হুমকি স্বরুপ। দেশের ইতিহাসে প্রথম কোন ক্যাম্পাস সাংবাদিককে সত্য তুলে ধরার কারণে গ্রেফতার করা হল। এর মাধ্যমে সাংবাদিকতার ইতিহাসে কালো অধ্যায় রচিত হয়েছে। ইবিসাসের পক্ষ থেকে আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসাথে যুগান্তর পত্রিকার সম্পাদক ও প্রেসক্লাবের সভাপতি সাইফুলসহ ৭ জনের বিরুদ্ধে যে চার্জশিট ও গ্রেফতারি পরওয়ানা দেওয়া হয়েছে তার তীব্র নিন্দা প্রতিবাদ জানাচ্ছি। 

তারা আরও বলেন, ক্যাম্পাসে সাংবাদিকতা করতে গিয়ে যদি সাংবাদিকরা হামলা ও মামলার শিকার হয় তবে মুক্ত সাংবাদিকতার পথ রুদ্ধ হয়ে যাবে। তাই মুক্ত সাংবাদিকতার পথকে আরও সুগম করতে দ্রুত সময়ের মধ্যে মানিক রায়হান বাপ্পির নিঃশর্ত মুক্তি দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, গত ১৩ নভেম্বর সন্ধ্যায় চাপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জের নিজ বাসা থেকে সাংবাদিক মানিক রায়হান বাপ্পিকে গ্রেফতার করা হয়। পরে ১৪ নভেম্বর আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে