রাবি সংগীত প্রশিক্ষকের বিরুদ্ধে ধর্ষণ অভিযোগের ঘটনায় মহিলা পরিষদের বিস্ময় প্রকাশ

মঙ্গলবার, আগস্ট ২৫, ২০২০,১০:২৬ পূর্বাহ্ণ
0
31

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশ মহিলা পরিষদ এক বিবৃতিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সংগীত প্রশিক্ষকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগের ঘটনায় ক্ষোভ ও বিস্ময় প্রকাশ করে ঘটনার সাথে জড়িতের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে।

বিবৃতিতে তারা বলেন, অদ্য ২৪ আগস্ট ২০২০ ইং তারিখ বিভিন্ন দৈনিক সংবাদ মাধ্যমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছাত্র সাংস্কৃতিক কেন্দ্রের সংগীত প্রশিক্ষক রকিবুল হাসান রবিনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগের সংবাদ প্রকাশিত হয়েছে। জানা যায় যে, এক নারী বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের নিকট সংগীত প্রশিক্ষক রকিবুল হাসান রবিন কর্তৃক যৌন নির্যাতনের শিকার হওয়ার ঘটনার প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ করেছেন। পড়াশোনার জন্য দেশের বাইরে চলে গিয়েছিলেন তিনি। করোনা পরিস্থিতির সময় দেশে ফিরে জানতে পারেন আরও অনেকেই রবিনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলেছেন। তাদের অনেকেই হ্যাশট্যাগ মি টু এর আওতায় সোশ্যাল মিডিয়ায় তাদের অভিজ্ঞতা শেয়ার করেছেন।

বিবৃতিতে তারা আরও বলেন, বাংলাদেশ মহিলা পরিষদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সংগীত প্রশিক্ষকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগের এ ঘটনায় ক্ষোভ ও বিস্ময় প্রকাশ করছে। জড়িত সংগীত প্রশিক্ষকের বিরুদ্ধে দ্রুত বিভাগীয় ব্যবস্থা গ্রহনসহ বিশ্ববিদ্যালয়ের যৌন হয়রানি প্রতিরোধ কমিটির মাধ্যমে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছে। ঘটনার শিকার নারী ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতকরণসহ এ ধরণের ঘটনা বন্ধে সরকার, প্রশাসনের বিশেষ দৃষ্টি আকর্ষণ করছে। সেইসাথে সকল প্রকার নারী ও শিশু নির্যাতনের ঘটনা প্রতিরোধে সকল সামাজিক শক্তিকে এগিয়ে আসার জন্য আহ্বান জানাচ্ছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে