রাত পেরোলেই ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে উপনির্বাচন

শুক্রবার, অক্টোবর ১৬, ২০২০,১১:৫৬ অপরাহ্ণ
0
11

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আগামীকাল শনিবার ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ হবে। এজন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। মধ্যরাত থেকে গণপরিবহনে সীমিত নিষেধাজ্ঞা কার্যকর হচ্ছে। আগেই বলা হয়েছে ভোট গ্রহণের আগের দুই দিন এবং পরের এক দিন নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা থাকছে। এছাড়া নির্বাচন কমিশন (ইসি) এ দুই আসনের উপ-নির্বাচনে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছে।

সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। দুটি আসনেই গতকাল বৃহস্পতিবার সকাল ৯টা থেকে আনুষ্ঠানিক প্রচার শেষ হয়েছে। আজ শুক্রবার মধ্যরাত থেকে শনিবার মধ্যরাত পর্যন্ত কিছু গণপরিবহনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। মোতায়েন করা হয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বাড়তি সদস্য।

নির্বাচন কমিশনের জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর জানিয়েছেন, আসন দুটিতে নির্বাচনী পরিবেশ ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো রয়েছে। গতকাল নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘এখনো পর্যন্ত আশঙ্কাজনক কোনো তথ্য পাইনি। ঢাকা-৫ আসনের উপনির্বাচন রাজধানী শহরে হওয়ার বিষয়টি বিবেচনা করে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।’

ফরিদপুরের মতো ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না আশা প্রকাশ করে সচিব বলেন, ‘ওই দিন ফরিদপুর ছাড়াও বিভিন্ন স্থানে নির্বাচন ছিল, কোথাও এ ধরনের ঘটনা ঘটেনি। এটা একেবারেই একটি বিচ্ছিন্ন ঘটনা।’

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে