রাত থেকে ঝুম ঝুম বৃষ্টি, থাকতে পারে আজ সারাদিন

বৃহস্পতিবার, আগস্ট ৮, ২০১৯,৬:১০ পূর্বাহ্ণ
0
193

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

রাজধানীতে বৃহস্পতিবার (০৮ আগস্ট) সকাল থেকেই শুরু হয়ে গেছে মৌসুমী বায়ুর প্রভাব। যদিও ঝুম বৃষ্টি হচ্ছিল রাত থেকেই । তবে ভোরের দিকে একটু থামলেও সাড়ে ৫টা থেকে টানা বৃষ্টি হয়ে আসছে। আবহাওয়া অফিসের মতে, বৃষ্টি অব্যাহত থাকতে পারে আজ সারাদিন ।মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে তা প্রবল অবস্থায় রয়েছে। এর প্রভাবে বুধবার (০৭ আগস্ট) বৃষ্টিপাত হয়েছে দেশের অধিকাংশ জায়গায় ।  পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ৭০ মিলিমিটার সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর বলছে,  সম্ভাবনা রয়েছে
বৃহস্পতিবারও (৮ আগস্ট) বৃষ্টিপাত অব্যাহত থাকার। এর মধ্যে রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম- এই চার বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, সিলেট ও ময়মনসিংহ- এই তিন বিভাগের অনেক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির সম্ভাবনা রয়েছে।এর বাইরে রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা হতে পারেব জ্রসহ বৃষ্টি । সেই সঙ্গে দেশের কোথাও কোথাও হতে পারে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ ।

আবহাওয়া অধিদফতর
এসব তথ্য জানিয়েছে বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে । অধিদফতর আরও বলছে, বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে পরবর্তী ৪৮ ঘণ্টায়। সেই সঙ্গে বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই।

পূর্বাভাসে জানানো হয়েছে
সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা (১-৩) ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে ।বুধবার সন্ধ্যা ৬টার আগ পর্যন্ত রাজধানীতে বৃষ্টিপাত হয়েছে ১৩ মিলিমিটার। এদিন সন্ধ্যা ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৫ শতাংশ। বৃহস্পতিবার ঢাকায় সূর্যোদয় ভোর ৫টা ৩১ মিনিটে এবং সন্ধ্যা ৬টা ৩৮ মিনিটে সূর্যাস্ত ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে