রাণীশংকৈলে কমলা কান্ত কানুর শোক সভা অনুষ্ঠিত

শুক্রবার, আগস্ট ২০, ২০২১,৫:১৩ অপরাহ্ণ
0
12

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে শহীদ কমলা কান্ত কানু’র হত্যা দিবসে কানু হত্যাকারী ভূমিদস্যু ও ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে মিথ্যা মামলা সহ ভূমিহীনদেরকে অত্যাচার ও নিপীড়নের প্রতিবাদ এবং শোক সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২০ আগস্ট) বিকেলে উপজেলার চাপোড় সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ৯তম শোক সভাটি অনুষ্ঠিত হয়।

কমিউনিটি ডেভেলপমেন্ট এসোসিয়েশন দিনাজপুর এর সহযোগিতায় সভায় সভাপ্রধান দিনোবন্ধু রামবর্মনের সভাপতিত্বে বক্তব্য রাখেন শারর্থী রাণী, সিডিএ;র আঞ্চলিক সমন্বয়কারী জাহেদুর রহমান, আহসান হাবীব, জনসংগঠন ও উপজেলা ভূমিহীন সমন্বয় কমিটির সভাপ্রধান কবিরাজ মূর্মূ, সংগঠনের সদস্য মনোরঞ্জন রায়,মো: শহীদ,মো: মানিক , শেফালী বেগম প্রমুখ।
সভায় বক্তারা বলেন, সিডিএ’র জনসংগঠনের ভূমিহীন উপজেলা সমন্বয় কমিটি উপজেলা পর্যায়ে ভূমিহীন দরিদ্র মানুষের প্রতিনিধিত্বকারী সংগঠন। ২০১২ সালে খাস জমিকে কেন্দ্র করে কমলা কান্ত কানুকে ভূমিদস্যুরা নিমর্মভাবে হত্যা করে।  সেই নিরীহ ভুমিহীন দিনমজুর কমলা কান্ত কানুর হত্যাকারীদের আইনের আওতায় এনে  হত্যার সুষ্ঠ বিচার করে  দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান বক্তারা । এমনকি সরকারী খাস জমি প্রকৃত ভূমিহীনদের মাঝে দ্রুত বন্টন এবং কানু হত্যার বিচার দ্রুত কার্যকর করার আহবান জানান।
প্রতিবাদ এবং শোক সভায় উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ের সভাপ্রধান সহ সদস্যরা অংশগ্রহণ করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে