রাজধানীর ফুলবাড়িয়া মার্কেটে ফের উচ্ছেদ অভিযান, ব্যবসায়ীদের বিক্ষোভ

সোমবার, ডিসেম্বর ২১, ২০২০,৯:১৪ অপরাহ্ণ
0
41
DSCC drive

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) রাজধানীর ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ এর আন্ডারগ্রাউন্ডে অবৈধভাবে গড়ে তোলা দোকানপাট উচ্ছেদে অভিযান চালায়। এ ঘটনার প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শন করেছেন ওই মার্কেটের ব্যবসায়ীরা।

আজ সোমবার (২১ ডিসেম্বর) সকাল ১১টায় উচ্ছেদ অভিযান শুরু হয় ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান আহমেদের নেতৃত্বে।

এদিকে, অভিযানের প্রতিবাদে দুপুর ১২টার দিকে বিক্ষোভ মিছিল বের করেন ফুলবাড়িয়া সুপারমার্কেট-২ এর জাকের প্লাজা, নগর প্লাজা ও সিটি প্লাজার ব্যবসায়ীরা। তবে এর মধ্যেও অভিযান অব্যাহত থাকে।

বিক্ষোভরত ব্যবসায়ীদের দাবি, আন্ডারগ্রাউন্ডের ৫৩৪টি দোকান ১৯৯৭ সালে এই দোকানগুলো বরাদ্দ দিয়েছিলেন প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফ। এসব দোকানের ভাড়া তারা নিয়মিত নগরভবনে জমা দিচ্ছেন এবং প্রতিটি দোকানের বিপরীতে ট্রেড লাইসেন্সও রয়েছে। সুতরাং, এই দোকানগুলো বৈধ। তবু কোনোরকম নোটিশ ছাড়াই ডিএসসিসি দোকানগুলো উচ্ছেদ করছে।

সিটি করপোরেশনের সংশ্লিষ্টদের দাবি, আন্ডারগ্রাউন্ড বা পার্কিংয়ের এসব দোকানপাট নকশাবহির্ভূত। তাই ডিএসসিসির মেয়র শেখ ফজলে নূর তাপসের নির্দেশে উচ্ছেদ করা হচ্ছে এসব দোকান।

এর আগে গত ৮ ডিসেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত অবৈধ দোকান উচ্ছেদে রাজধানীর ফুলবাড়িয়া সুপারমার্কেট-২ এ অভিযান চালায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। তিন দিনের ওই অভিযানে মোট ৬৫০টির মতো দোকান উচ্ছেদ করা হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে