রাজধানীতে ৮৫ কোটি টাকার সাপের বিষ উদ্ধার, তিন দিনের রিমান্ডে ৫জন

শনিবার, জানুয়ারি ৯, ২০২১,১১:৪৯ অপরাহ্ণ
0
16

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

রাজধানীর রামপুরা থেকে ৮৫ কোটি টাকা মূল্যের সাপের বিষ উদ্ধারের সময় গ্রেপ্তার হওয়া আন্তর্জাতিক পাচার চক্রের পাঁচ সদস্যকে ৩ দিন করে রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ শনিবার শুনানি শেষে এই আদেশ দেন ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরীর আদালত।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- শফিকুল ইসলাম, জহিরুল হক, মজিবুর রহমান, দুলাল ও মোকলেসুর রহমান।
এর আগে আসামিদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে প্রত্যেক আসামির সাত দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেন। এসময় আসামি পক্ষের আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন খারিজ করে প্রত্যেকের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গত শুক্রবার রামপুরার নতুন বাগ ১ নম্বর লোহার গেট এলাকার ঘ-১ নম্বর বাড়িতে অভিযান চালিয়ে আন্তর্জাতিক পাচার চক্রের পাঁচ সদস্যসহ ৮৫ কোটি টাকা মূল্যের সাপের বিষগুলো জব্দ করে র‍্যাব।

মামলার সূত্রে জানা যায়, গত শুক্রবার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-১২ জানতে পারে— রামপুরা থানার নতুন বাগ ১ নম্বর লোহার গেট এলাকার ঘ-১ নম্বর বাড়িতে একটি চক্রের সদস্যরা বিপুল পরিমাণ সাপের বিষ হাতবদল করছে। এমন তথ্যের ভিত্তিতে সেখানে র‍্যাব অভিযান পরিচালনা করে। এসময় চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ১২ পাউন্ড সন্দেহজনক সাপের বিষ, ছয়টি টেস্টিং কিট, সিডি, একটি ম্যানুয়েল উদ্ধার করা। এই সাপের বিষের আন্তর্জাতিক বাজারমূল্য আনুমানিক এক কোটি মার্কিন ডলার, বাংলাদেশি টাকায় যা প্রায় ৮৪ থেকে ৮৫ কোটি টাকা।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে