রাঙ্গামাটি প্রেসক্লাব চারণ সাংবাদিক এ কে এম মকছুদ আহমেদসহ ৫ জনকে সম্মাননা প্রদান

রবিবার, ফেব্রুয়ারি ৭, ২০২১,৫:১৭ অপরাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

মকছুদ আহমেদ পাহাড়ে নির্ভিকভাবে সাংবাদিকতা করে গেছেন বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এমপি।

তিনি বলেন, বিগত ৫০ বছর ধরে সাংবাদিকতার পাশাপাশি একেএম মকছুদ আহমেদ ৩৮ বছর ধরে গিরিদর্পণ পত্রিকা প্রকাশ করে যাচ্ছে এবং একটি দিনের জন্য তা বন্ধ হয়নি যা চারটিখানি কথা নয়। তিনি বলেন, তিনি আরো বলেন, একুশে পদক পাওয়ার জন্য তিনি চেষ্টা করেছিলেন যদিও এবছর তিনি পাননি। একুশে পদক না পাওয়ার বেদনা যেমন তার মনে রয়েছে তেমনি আমাদের মাঝেও কিছুটা বিরাজ করছে। তাই আগামীতে আমরা সকলে মিলে চেষ্টা করবো পাহাড়ের সাংবাদিকতায় এই গুনী ব্যাক্তিটি যেন একুশে পদক পান।

শুক্রবার (৫ ফেব্রুয়ারী) বিকাল ৩টায় রাঙ্গামাটি চেম্বার অব কমার্স এর সম্মেলন কক্ষে রাঙ্গামাটি প্রেস ক্লাবের পক্ষ থেকে সাংবাদিকতার পথিকৃত ও চারণ সাংবাদিক দৈনিক গিরিদর্পণ সম্পাদক আলহাজ্ব এ কে এম মকছুদ আহমেদ এর সাংবাদিকতার ৫০ বছর পূর্তি উপলক্ষে ৫ গুণীজন সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান নুরুল আলম নিজামী, রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ, পুলিশ সুপার মীর মোদ্্দাছ্্ছের হোসেন, সাবেক মহিলা এমপি ফিরোজা বেগম চিনু, রাঙ্গামাটি জেলা আওয়ামলীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান, চেম্বার অব কমার্স এর সভাপতি ওয়াদুদ, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জিতেন বড়ুয়া, বিটিভি লোক লোকালয় অনুষ্ঠানের পরিচালক চৌধুরী আতাউর রহমান’সহ গন্যমান্য ব্যক্তিবর্গরা। অনুষ্ঠান পরিচালনা করেন রাঙ্গামাটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক।

গুনী সম্মাননা প্রাপ্তরা হলেন, সাংবাদিকতার পথিকৃত ও চারণ সাংবাদিক দৈনিক গিরিদর্পণ সম্পাদক আলহাজ্ব এ কে এম মকছুদ আহমেদ, প্রেস ক্লাবের আজীবন সদস্য ও কেডিএস গার্মেন্টস লিমিটেডের চেয়ারম্যান আলহাজ্ব খলিলুর রহমান, প্রেস ক্লাবের আজীবন সদস্য ও সাবেক রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান প্রয়াত পারিজাত কুসুম চাকমা (মরণোত্তর), প্রেস ক্লাবের আজীবন সদস্য ও দৈনিক আজাদীর সাবেক চীফ রিপোর্টার মরহুম সাংবাদিক ওবায়দুল হক (মরেণোত্তর) ও প্রেস ক্লাবের শুভাকাঙ্খী ও সাবেক রাঙ্গামাটি জেলা পরিষদের চেয়ারম্যান চিংকিউ রোয়াজা।

আলোচনা সভা শেষে গুণিজনদের হাতে সম্মানা ক্রেস্ট তুলে দেন খাদ্য মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এমপি।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে