যুব সমাজকে খেলাধুলার প্রতি আগ্রহী করে গড়ে তুলতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২০, ২০২০,৭:০২ পূর্বাহ্ণ
0
9

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

জনপ্রশাসন প্রতিমন্ত্রী  ফরহাদ হোসেন বলেছেন, উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে যুব সমাজের বিকল্প নেই। তিনি বলেন, একটি সুস্থ  জাতি দেশের উন্নয়নের অন্যতম নিয়ামক। সুস্থতা রক্ষায় খেলাধুলা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই শিক্ষার্থী-সহ যুব সমাজকে খেলাধুলার প্রতি আগ্রহী করে গড়ে তুলতে হবে। এজন্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে।

গতকাল নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে আন্তঃবেসরকারি বিশ্ববিদ্যালয় ক্রীড়া উৎসবের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন । 

ফরহাদ হোসেন আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অনেক সময় পড়াশোনার অতিরিক্ত চাপে খেলাধুলার প্রতি মনোযোগ দেয় না। এতে তাদের জীবন একঘেয়ে পড়ে। তাই, ছাত্র জীবনকে সুন্দর ও অর্থবহ করতে পড়ালেখার পাশাপাশি খেলাধুলায়ও গুরুত্ব দিতে হবে। এ সময় তিনি দেশের খেলাধুলাকে আরো এগিয়ে নিয়ে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে বেসরকারি বিশ্ববিদ্যালয়-সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানান।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর আতিকুল ইসলামের সভাপতিত্বে  অনুষ্ঠানে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বেনাজির আহমেদ বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন । অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. এম ইসমাইল হোসেন শুভেচ্ছা বক্তব্য এবং বিশ্ববিদ্যালয়টি ক্লাবের ফ্যাকাল্টি এডভাইজার মোঃ মেহেদী হাসান স্বাগত বক্তব্য রাখেন।

দেশের ৯৩ টি বেসরকারি বিশ্ববিদ্যালয় এই ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।  ক্রিকেট, ফুটবল, টেবিল টেনিস, ব্যাডমিন্টন-সহ মোট পাঁচটি ক্যাটেগরিতে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

তথ্যসুত্র : পিআইডি

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে