যানজটে আটকা যাত্রীরা ক্রিকেটে মাতল

মঙ্গলবার, জুন ৪, ২০১৯,১২:৪৫ অপরাহ্ণ
0
21

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বিশ্বকাপ গত ৩০ মে থেকে শুরু হয়েছে । টিম টাইগার প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করেছে ।
ঢাকা থেকে গ্রামের পথে ঘরমুখো মানুষের ঈদযাত্রা তাই জয়ের আনন্দ নিয়েই শুরু হয়েছে । টাইগারদের ম্যাচ আছে ঈদের দিনেও । এদিন নিউজিল্যান্ডকে হারাতে পারলে তো সোনায় সোহাগা। ঈদের আনন্দ দ্বিগুণ।

এদিকে উত্তর-পশ্চিমাঞ্চলের ঘরমুখো মানুষ অতিরিক্ত যানবাহনের চাপ ও বঙ্গবন্ধু বহুমুখী সেতুর পশ্চিম প্রান্তে যানবাহনের ধীরগতির জন্য মহাবিপদে পড়েছে । জানা গেছে, আজ মঙ্গলবার ভোর রাত থেকে সকাল পৌনে ১০টা পর্যন্ত গাড়ির দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে মহাসড়কের বঙ্গবন্ধু সেতুপূর্ব, এলেঙ্গা বাসস্ট্যান্ড, রাবনা বাইপাস, বাওইখোলা, করটিয়া হাট বাইপাস, নাটিয়াপাড়া ও পাকুল্লায় । যানজট ছাড়িয়ে গেছে ৪৫ মাইল সব মিলিয়ে । এতে চরম দুর্ভোগে পড়েছেন ঈদে ঘরমুখী যাত্রীরা । হঠাৎ দেখা গেল যানজটে আটকে পড়া একদল যাত্রী রাস্তার অপরপাশে ক্রিকেট খেলে সময় কাটাচ্ছেন।

আজ সকাল থেকেই সোশ্যাল সাইটে ভাইরাল হয় বঙ্গবন্ধু সেতুর ওপর ক্রিকেট খেলার ছবি । খেলায় অংশগ্রহণকারীরা বলেন, যানযটে যেহেতু গাড়ির চাকা ঘুরছে না; সুতরাং কতক্ষণ আর বসে থাকা যায়? বাড়িতে নেয়ার জন্য ব্যাট বল কেনা ছিল, যাত্রীরা মিলে খেলে আনন্দও হচ্ছে, সময়টাও কেটে যাচ্ছে সেইসঙ্গে । এই খেলাকে সড়ক ব্যবস্থাপনার বিরুদ্ধে প্রতিবাদ হিসেবেও উল্লেখ করেন কেউ কেউ আবার । তাছাড়া বিরক্ত হয়ে যাত্রীরা ঘণ্টার পর ঘণ্টা একই জায়গায় দাঁড়িয়ে থাকতে থেকে বিক্ষুব্ধ হয়ে আজ সকালে বাস থেকে নেমে বিক্ষোভ করে।

বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেটপ্রেমীদের দৃষ্টি আকর্ষণ করে ফেলেছে বিশ্বকাপের আমেজে যানজটের মাঝে ক্রিকেটের এই ছবি সোশ্যাল সাইটের কল্যাণ্যে ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে