যাত্রাবাড়ি দনিয়ায় শিক্ষকদের প্রচেষ্টায় ১৫ তম কার্যক্রমে ১০০ পরিবারে ঈদ উপহার প্রদান

শনিবার, মে ২৩, ২০২০,১১:২৭ পূর্বাহ্ণ
0
140

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

করোনা নামের এক অদৃশ্য ঘাতকের বিরুদ্ধে লড়াই করছে সমগ্র পৃথিবীর শত কোটি মানুষ। গত ৮ মার্চ বাংলাদেশে প্রথমবারের মতো করোনা রোগি শনাক্ত হয় এবং ১৮ মার্চ প্রথমবারের মতো মৃত্যুর ঘটনা ঘটে। বলতে গেলে তখন থেকেই কোভিড-১৯ বা করোনার বিরুদ্ধে এক অন্যরকম যুদ্ধে নামে বাংলাদেশ। সরকারের পাশাপাশি বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও প্রতিষ্ঠান নিজ নিজ অবস্থান থেকে এ যুদ্ধে নিজেদের শামিল করেছে এবং মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে।

ঠিক তেমনই থানাধীন দনিয়া-শনির আখড়া এলাকার কয়েকজন শিক্ষকের সম্মিলিত উদ্যোগে গত ২৫ শে মার্চ থেকে চলতি মে মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত ১৪টি কার্যক্রমে মোট ৭৫০ টি পরিবারকে সহায়তা প্রদান করা হয়েছে।

গত ১৯ মে (মঙ্গলবার) ১৫ তম কার্যক্রমে এই ৭৫০টি পরিবার থেকে বাছাইকৃত মোট ১০০টি পরিবারকে ঈদ উপহার দেয়া হয়েছে। ‍

শিক্ষকদের মধ্যে একজনের সাথে কথা বলে জানা যায়, কিছু কিছু আবেগ প্রকাশের আসলেই কোনো ভাষা নেই। ঈদ উপহারগুলো পাবার পর কিছু মানুষের তৃপ্তির হাসি ভুলিয়ে দিয়েছে সকল ক্লান্তি! অনেকে উপহার পাবার সাথে সাথে কেঁদেছেন। অনেক বাচ্চাদের মুখে ঈদের আগেই চওড়া হয়েছে ঈদের হাসি! অনেকেই অতীত আক্ষেপের রেশ ধরে জানালেন, ‘এ বছর মুরগী খাওয়ার প্রথম সুযোগ সৃষ্টি হলো।’ এমন অনেক স্বর্গীয় আবেগের সাক্ষী হয়েছি আমরা।

আরেক শিক্ষকের সাথে আলাপকালে তিনি গুরুত্বের সাথে বলেন, ‘কিছু শিক্ষকদের উদ্যোগে এবং নির্দেশনায় পরিচালিত এই কার্যক্রমের মাধ্যমে সুস্পষ্টভাবে প্রমাণিত হলো যে, সরকারি কোনো সহায়তা ছাড়াই কিছু সাধারণ মানুষের সহায়তায় যদি ৮৫০টি পরিবারের পাশে দাড়ানো সম্ভব হয়, তবে সকলের সম্মিলিত ঐক্যবদ্ধ প্রচেষ্টায় গোটা সমাজে বিদ্যমান সমস্যাগুলোর সমাধান করাটা আসলেই অসম্ভব কোনো কিছু নয়।’ আমরা সকলেই তা মনেপ্রাণে বিশ্বাস করি।

প্রতিটি পরিবারের জন্য উপহার হিসেবে যা যা ছিল :
*পোলাও চাল = ১ কেজি
*লম্বা সেমাই = ৪০০ গ্রাম
*লাচ্ছা সেমাই = ১ প্যাকেট
*চিনি = আধা কেজি
*গুড়ো দুধ = ৩ প্যাকেট (মিনি)
*কিশমিশ = ৫০ গ্রাম
*চাল = ৩ কেজি
*ডাল = আধা কেজি
*সয়াবিন তেল = ৪০০ গ্রাম
*মুরগী = ১টি

উদ্যোগটি সফল করতে যারা অর্থ ও শ্রম দিয়ে সহায়তা করেছেন তাদের সকলের প্রতি শিক্ষকদের পক্ষ থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ প্রকাশ করা হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে