যথাযোগ্য মর্যাদায় ইবিতে জাতীয় শোক দিবস পালিত

শনিবার, আগস্ট ১৫, ২০২০,৪:৪৭ অপরাহ্ণ
0
7

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ইবি প্রতিনিধি : নানা আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২০ পালিত হয়েছে। শনিবার পতাকা উত্তোলন, শ্রদ্ধাঞ্জলি নিবেদন, নিরবতা পালন, দোয়া-মোনাজাত ও বৃক্ষরোপণের মাধ্যমে দিনটি পালন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জানা যায়, দিনটি পালন উপলক্ষ্যে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলণ করে অর্ধনমিত করেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী এবং কালো পতাকা উত্তোলণ করেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান। পরে ভিসির নেতৃত্বে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এসময় ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্টার এস এম আব্দুল লতিফ ও জাতীয় শোক দিবস পালন উপকমিটির আহ্বায়ক ও প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পরে একে একে বিভিন্ন সংগঠন, অনুষদ, বিভাগ ও হলের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।
শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে ১ মিনিট নিরবতা পালন করেন তারা। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বৃক্ষরোপণ করা হয়। এছাড়া শাখা ছাত্রলীগের আয়োজনে মীলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে