ময়মনসিংহের গফরগাঁওয়ে এক শিক্ষার্থীর আত্মহত্যা

সোমবার, মে ২৭, ২০১৯,৬:৩৫ পূর্বাহ্ণ
0
27

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ময়মনসিংহের গফরগাঁওয়ে অভিমান করে আফসানা আক্তার(১২) নামে ষষ্ঠ শ্রেণীর আত্মহত্যা করেছেএক শিক্ষার্থী । গতকাল রবিবার সন্ধ্যায় উপজেলার ঘাগড়া গ্রামের সোনা মিয়ার বাজার এলাকায় এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় গফরগাঁও থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

গতকাল রবিবার স্থানীয় সূত্রে জানা যায়,  উপজেলার ঘাগড়া সোনা মিয়ার বাজার এলাকার মুদি ব্যবসায়ী কামাল হোসেনের কন্যা ও ঘাগড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী আফসানা আক্তারকে  ইফতারির পূর্বে মাঠে বেধে রাখা গরু বাড়িতে আনতে বলেন তার বাবা। কিন্তু আফসানা ইফতারির পরে গরু আনার কথা বললে তার বাবা বকাঝকা করেন। এতে অভিমান করে ইফতারির সময় আফসানা বাড়ির পাশের আম গাছে গলায় দড়ি বেধে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করে। পরে পরিবারের লোকজন আফসানাকে খোঁজাখুজি করে আমগাছে ঝুলতে দেখে দড়ি কেটে নিচে নামায়। কিন্তু ততক্ষণে আফসানা মারা যায়। খবর পেয়ে গফরগাঁও থানা পুলিশ বাড়ি থেকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায় মর্গে ।

স্থানীয় ইউপি সদস্য মাইনুদ্দিন বলেন,  খুবই রাগী ছিল মেয়েটি। এই পরিবারে পূর্বেও একাধিক  ঘটনা ঘটেছে আত্মহত্যার। মনে হয় বংশগত কারণে এ পরিবারে বারবার আত্মহত্যার ঘটনা ঘটছে।

এ ব্যাপারে গফরগাঁও থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবদুল আহাদ খান বলেন, খুবই দুঃখজনক ঘটনা। ষষ্ঠ শ্রেণির একটি শিশু জীবন শুরুর পূর্বেই ঝড়ে গেল। ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত ছেলে-মেয়েদের মন খুব কোমল থাকে। এ সময় সামান্য কারণেই তারা আঘাত পায় ও অভিমান করে। এ জন্য বাবা-মা দের উচিত সতর্ক থাকা । লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল  প্রেরণ করা হয়েছে মর্গে। এ ঘটনায়  মামলা হয়েছে অপমৃত্যু। মামলা ও ময়নাতদন্তের রিপোর্টের ভিত্তিতে  পদক্ষেপ নেওয়া হবে আইনগত।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে