মৃত নারীর পরিচয় সুনিশ্চিতের পূর্বেই অনৈতিক কাজের দায় চাপানোতে মহিলা পরিষদের ক্ষোভ প্রকাশ

শনিবার, জুলাই ১১, ২০২০,১:৩৭ অপরাহ্ণ
0
31

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশ মহিলা পরিষদ ঢাকা মহানগর শাখা এক বিবৃতিতে রাজধানীর পান্থপথে রাস্তায় পড়ে থাকা অজ্ঞাত পরিচয়ের নারী হত্যার ঘটনায় এবং মৃত নারীর প্রকৃত পরিচয় সুনিশ্চিত হবার পূর্বেই অনৈতিক কাজের দায় চাপানোতে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়, গত ১০ জুলাই, ২০২০ তারিখ বিভিন্ন দৈনিক সংবাদ মাধ্যমে প্রকাশিত রাজধানীর পান্থপথে রাস্তায় পড়ে থাকা নারীর লাশের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে সিসি ক্যামেরার ফুটেজের সূত্র ধরে  চিহ্নিত এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ এবং বলছে, অনৈতিক কাজে ওই নারীকে নিয়ে আসে আটককৃত ব্যক্তি।

একপর্যায়ে নারীটির সঙ্গে বাগ্‌বিতণ্ডা হলে সে গলা টিপে হত্যা করে। তার নাম আনসার আলী বাড়ি নরসিংদীর শিবপুরে। ৭-৮ বছর ধরে গ্রিনরোডের একটি বাসায় দারোয়ানের কাজ করেন। ওই বাড়ির পাশেই রাস্তার ওপর পড়ে ছিল অজ্ঞাতনামা নারীর লাশ।

পুলিশ বলছে, সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে বৃহস্পতিবার দিবাগত রাত দুইটার দিকে আনসার আলী নারীটির লাশ টেনে সেখানে ফেলে যাচ্ছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার কথা তিনি স্বীকার করলেও ঢাকা মহানগর পুলিশ গোয়েন্দা বিভাগের রমনা অঞ্চলের অতিরিক্ত উপকমিশনার মিশু বিশ্বাস প্রথম আলোকে বলেন, হত্যার পর নারীর লাশটি টয়লেটেই ফেলে রাখেন আনসার আলী। এরপর রাত দুটার দিকে টেনে হিঁচড়ে রাস্তায় ফেলে আসেন। পুলিশের এই কর্মকর্তা জানান, নিহত নারীর একটি পরিচয় তারা পেয়েছেন। তবে এখনো বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।

তদন্ত কর্মকর্তারা জানিয়েছেন, আটক আনসার আলীর বক্তব্যই সঠিক বলে তারা ধরে নিচ্ছেন না। ওই নারীর সঙ্গে তার শারিরীক সম্পর্ক হয়েছিলো কিনা সেটিও ময়নাতদন্তের প্রতিবেদনের পর নিশ্চিত হওয়া যাবে। এর মধ্যে নারীটির পরিচয় মিললে ঘটনা সম্পর্কে তারা আরও বিস্তারিত জানতে পারবেন বলে মনে করছেন।

বিবৃতিতে তারা আরো বলেন, সারা বিশ্ববাসীর সাথে এদেশের মানুষ যখন কোভিড-১৯ এর মত জীবনঘাতি রোগের বিরুদ্ধে প্রাণপণে যুদ্ধ করে যাচ্ছে, সেখানে এমন নৃশংস হত্যার ঘটনায় বাংলাদেশ মহিলা পরিষদ ঢাকা মহানগর গভীর উদ্বেগ ও তীব্র ক্ষোভ প্রকাশ করছে। উক্ত হত্যাকাণ্ডের কারণ, নারীর প্রকৃত পরিচয় সম্মানজনক ভাবে প্রকাশ করে, হত্যাকাণ্ডের সাথে জড়িতদের সনাক্তকরণপূর্বক দ্রুত গ্রেফতার, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছে।

একইসাথে একের পর এক নারী ও কন্যা শিশুর প্রতি এইরূপ নৃশংস, বর্বর নির্যাতনের ঘটনা প্রতিরোধে সকল সামাজিক শক্তিকে এগিয়ে আসার জন্য আহ্বান জানাচ্ছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে