মুজিববর্ষ উপলক্ষে ইবিতে সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা

মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৮, ২০২০,৮:২৩ পূর্বাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ইবি প্রতিনিধি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১২ টায় আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে আইন অনুষদের সভাকক্ষে এটি অনুষ্ঠিত হয়। 
এসময় বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহনে দেশপ্রেম ভিত্তিক কবিতা আবৃত্তি, দেশাত্ববোধক গান, তাৎক্ষণিক একক অভিনয় ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হয়। এছাড়াও এর আগে অনুষ্ঠিত ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান: বঙ্গবন্ধু থেকে বিশ্ববন্ধু’ শীর্ষক রচনা প্রতিযোগির ফলাফলও ঘোষণা করা হয়। আগামী মার্চ মাসে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

অনুষ্ঠানে বিভাগের প্রভাষক শাহিদা আখতার আশার সঞ্চালনায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের সভাপতি অধ্যাপক ড. সেলিম তোহা। বিশেষ অতিথি হিসেবে ছিলেন আইন অনুষদের ডিন অধ্যাপক ড. হালিমা খাতুন। এছাড়াও আল-ফিকহ অ্যান্ড লিগাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. নাসির উদ্দীন, আইন বিভাগের সহকারী অধ্যাপক আরমিন খাতুন, আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মেহেদি হাসান ও বনানী আফরিন উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. সেলিম তোহা বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের জাতির স্বপ্নদ্রষ্টা। আমাদের সৌভাগ্য যে, এমন মহান মানুষের জন্মশতবার্ষিকী উদযাপনের সুযোগ পাচ্ছি। এই সৌভাগ্য স্মরণে রাখতেই এমন আয়োজন।’

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে