মুক্তিযুদ্ধের চেতনা ধারণের কারণেই দেশ এগিয়ে যাচ্ছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

বৃহস্পতিবার, জানুয়ারি ৭, ২০২১,৯:৫৪ পূর্বাহ্ণ
0
7

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করার কারণেই অভাবনীয়ভাবে দেশ এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, দেশকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনা ও মুজিবাদর্শ ধারণের কারণে।

          প্রতিমন্ত্রী গতকাল ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে আলী আকবর মেমোরিয়াল অটিস্টিক ও প্রতিবন্ধী স্কুল এর অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

          খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদের পদক্ষেপের কারণে সমগ্র দেশব্যাপী অটিস্টিক ও প্রতিবন্ধীদের জাগরণ তৈরি হয়েছে। আজকে অটিস্টিক ও প্রতিবন্ধীদের আপন করে নেয়ার একটা মন মানসিকতা তৈরি হয়েছে। ১৯৯৬ সালে প্রথম সরকার গঠন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই প্রতিবন্ধীদের জন্য ভাতা চালু করেছিলেন।

          প্রতিমন্ত্রী বলেন, মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সরকারের প্রতিশ্রুতি ছিল বাংলাদেশ মাথা উঁচু  করে দাঁড়াবে। জাতি আজ গর্ব ও অহংকার করে বলতে পারবে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। তিনি বলেন, এক সময় একটি রাস্তা বা কালভার্ট করার জন্য বিদেশি সাহায্য লাগত। সেই বাংলাদেশ এখন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র করছে। মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দর, পায়রা বন্দর করছে। পদ্মাসেতু আজ দৃশ্যমান হয়েছে। এসব উন্নয়নের মধ্য দিয়ে সমগ্র বিশ্ব বাংলাদেশকে দেখছে।          

সাবেক এমপি ও ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সেলিনা জাহান লিটার সভাপতিত্বে সমাবেশে আরো উপস্থিত ছিলেন রাণীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির, উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, বালিয়াডাঙ্গী উপজেলা চেয়ারম্যান আলী আসলাম জুয়েল প্রমুখ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে